• উত্তরপাড়ার পর এবার কোন্নগরের পুজো কমিটি, ফিরিয়ে দিল ৮৫ হাজার...
    ২৪ ঘন্টা | ২৫ আগস্ট ২০২৪
  • বিধান সরকার: কোন্নগর মাস্টারপাড়া সার্বজনীন দুর্গোৎসব কমিটি পল্লীবাসীদের সভা ডেকে সিদ্ধান্ত নিয়েছে আরজি করের ঘটনার প্রতিবাদে এবার পুজো অনুদান বয়কট করবে তারা।টোটোয় মাইক বেঁধে ফ্লেক্স ছাপিয়ে প্রচার করে অনুদান বয়কটের কথা প্রচার করে পুজো কমিটির সদস্যরা। এর আগে উত্তরপাড়া তিনটি পুজো কমিটি সরকারি অনুদান প্রত্যাখ্যান করেছে।সেই উত্তরপাড়া থানা এলাকারই কোন্নগর মাস্টার পাড়া এবার পুজোর অনুদান প্রত্যাখ্যান করল।

    পুজো কমিটির সদস্য সোমা চক্রবর্তী বলেন,উৎসব পরে আসে আগে আমাদের সম্মান।আমরা নারী আমরা বাইরে কাজ করি বা বাড়িতে থাকি আমাদের সম্মানের সঙ্গে আমাদের পরিবারের সম্মানও জড়িয়ে থাকে।সেই জায়গাটাতেই আঘাত আসছে।আমরা প্রথমে দোষীর শাস্তি চাই।কারণ শাস্তি না হলে এটা প্রমাণ হয়ে যায় অপরাধ করেও কোন শাস্তি হয় না। আমরা এই ঘটনাটা থেকে সরতে পারছিনা।তাই আমরা বলছি অনুদান না আগে মানুষ হিসেবে সেই মর্যাদা সেই মূল্যটা পাই।পল্লীবাসী সকলে এক বাক্যে জানিয়েছে অনুদান না আগে হচ্ছে আমাদের নিরাপত্তা।তারপর উৎসব।অনুদান বয়কট আমাদের সেই প্রতিবাদ।আগে আমাদের নিরাপত্তা নিশ্চিত করা হোক।

    সদস্য কমল মুখোপাধ্যায় বলেন,আমাদের পুজো কমিটির মিটিং হয় সেখানে একজন মানুষও বলেনি অনুদানের পক্ষে।তাই সবাই মিলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে আর জি করের ঘটনার প্রতিবাদে আমরা অনুদান বয়কট করব।সরকার যদি পরেরবার অনুদান না দিতে চায় তাতে আমাদের কিছু যায় আসে না।আমরা অনুদানের ওপর ভরসা করে পুজো করি না।প্রায় ৩৫০ পল্লীবাসী আছে আমরা পুজো হয়ে যাবে।কিন্তু আগে এই ঘটনার বিচার চাই।

     

  • Link to this news (২৪ ঘন্টা)