• বকেয়া বিদ্যুৎ বিল! জালিয়াতির ফাঁদে পড়ে লক্ষাধিক টাকা খোয়ালেন গ্রাহক
    প্রতিদিন | ২৫ আগস্ট ২০২৪
  • নিরুফা খাতুন: বকেয়া রয়েছে বিদ্যুৎ বিল! প্রথমে মেসেজ। তার পর ফোন। টাকা দেওয়া হয়নি এই ভয় দেখিয়ে ব্যাঙ্কের তথ্য নিয়ে তুলে নেওয়া হল প্রায় লক্ষাধিক টাকা। এই অভিযোগ তুলে বেহালা থানার দ্বারস্থ হয়েছেন সিইএসসি’র এক গ্রাহক। সাইবার অপরাধের মামলা রুজু করে তদন্তে পুলিশ।

    বেহালার আদর্শপল্লীর বাসিন্দা প্রকাশ বণিক। তিনি সিইএসসি’র গ্রাহক। গত মাসের ইলেকট্রিক বিল টাকা বাকি আছে বলে সম্প্রতি তাঁর কাছে একটি মেসেজ আসে। বিষয়টি এড়িয়ে যান প্রকাশ। কারণ মোবাইলে ওই মেসেজ আসার আগেই বাকি থাকা টাকা তিনি পরিশোধ করে দিয়েছেন। কিন্তু তার পরে অচেনা নম্বরে ফোন আসে তাঁর কাছে। ওপার থেকে বলা হয়, ‘বিল মেটানো হয়নি।’

    শুনে টাকা দিয়ে দেওয়ার বিষয়টি জানান প্রকাশবাবু। এ কথা বলার পর জানানো হয়, ‘টাকা জমা হয়নি। ইউপিআই আইডি দিন।’ পুরো বিষয়টি নিয়ে ঘেঁটে থাকা প্রকাশবাবু নিজের ইউপিআই আইডি দিয়ে দেন। ব্যস! এই সুযোগেরই অপেক্ষায় ছিল প্রতারকরা। প্রকাশের কিছু বোঝার আগেই তাঁর ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়া হয় ৯৯ হাজার টাকা। পরে ব্যাঙ্কের তরফ থেকে টাকা তোলার মেসেজ আসতেই কপালে হাত তাঁর।

    কী থেকে কী হল বুঝতে না পেরে হন্তদন্ত হয়ে বেহালা থানার দ্বারস্থ হন ওই গ্রাহক। সবটা শোনার পুলিশকর্মীরা বুঝতে পারেন সাইবার প্রতারণার শিকার হয়েছেন ওই ব্যাক্তি। অভিযোগ দায়ের করার পর তদন্তে নেমেছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)