• আর জি করের আর্থিক দুর্নীতির তদন্তে নেমে ভুল ঠিকানায় সিবিআই! তার পর…?
    প্রতিদিন | ২৫ আগস্ট ২০২৪
  • অরিজিৎ গুপ্ত, হাওড়া: আর জি কর হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্তে নেমে ভুল ঠিকানায় সিবিআই। প্রায় ঘণ্টা খানেক নথিপত্র দেখেন আধিকারিকরা। তার পর ভাঙে ভুল। বুঝতে পারেন, যার ঠিকানায় এসেছেন ঘটনার সঙ্গে তাঁর কোনও যোগ নেই। ভুল বুঝে ক্ষমা চেয়ে ঘটনাস্থল ছাড়েন আধিকারিকরা।

    আর জি করে আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্তভার পেয়েই ময়দানে নেমেছে সিবিআই। রবিবার সকালে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়ি-সহ প্রায় ১৫টি জায়গায় হানা দেন আধিকারিকরা। একটি দল যায় হাওড়ায়। তাঁদের নজরে ছিলেন বিপ্লব সিংহ ও তাঁর সংস্থা মা তারা ট্রেডার্স। এই সংস্থা থেকেই নাকি হাসপাতালে সিরিঞ্জ, গ্লাভস-সহ বহু সামগ্রী আসত। কিন্তু হাওড়া পৌঁছে আধিকারিকরা হাজির হন মদন ঘড়ুইয়ের বাড়ি। তাঁর সংস্থার নাম মা তারা বিল্ডার্স। না বুঝেই সাতসকালে সিবিআই কড়া নাড়েন মদনের দরজা। কিছু না বুঝতে পারলেও তদন্তকারীদের সহযোগিতা করেন তিনি। ব্যবসার যাবতীয় নথি তুলে দেন সিবিআই আধিকারিকদের হাতে।

    প্রায় ঘণ্টাখানেক সেই নথি দেখেন সিবিআই আধিকারিকরা। তার পর বুঝতে পারেন অভিযোগের সঙ্গে নথির কোনও সামঞ্জস্য নেই। এর পরই তদন্তকারীরা মদনের বাড়ি ছাড়েন। জানা গিয়েছে, মা তারা বিল্ডার্স ও ট্রেডার্স নিয়েই বিভ্রান্ত হয়ে পড়েছিলেন আধিকারিকরা। যার জেরে এই ঘটনা। এ বিষয়ে মদনবাবুর ছেলে জানান, অযথা এই হেনস্তার জন্য আধিকারিকরা ক্ষমা চেয়েছেন।
  • Link to this news (প্রতিদিন)