• মমতার ফোন বাজেয়াপ্ত করুন, বাড়ি যাক সিবিআই, RG Kar দুর্নীতিতে দাবি সুকান্তর
    হিন্দুস্তান টাইমস | ২৫ আগস্ট ২০২৪
  • আর জি কর কাণ্ড নিয়ে গোটা দেশ জুড়ে শোরগোল। সেই সঙ্গেই আরজি করের মতো নামী প্রতিষ্ঠানে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ সামনে আসতে শুরু করেছে। তদন্তে নেমে তল্লাশি চালাচ্ছে সিবিআই। অন্তত ১৫টি জায়গায় সিবিআই অভিযানে নামে। সেই প্রসঙ্গে এবার মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার। 

    সুকান্ত মজুমদার বলেন, আমরা বাংলার মানুষ জানতে চাইছি কবে মুখ্য়মন্ত্রীর বাড়িতে সিবিআই যাবে। যারা দুর্নীতির ছত্রছায়ায় রয়েছেন তাদের সবার বাড়িতে সিবিআই যাবে এটাই তো স্বাভাবিক। একটা কথাই বলছি বাংলার মানুষের দাবি, বাংলার মানুষের মনের ইচ্ছে স্বাস্থ্য মন্ত্রীর বাড়িতে সিবিআই যাক। তাঁর ফোনটা বাজেয়াপ্ত করুন। নিগম সাহেবের ফোনটা বাজেয়াপ্ত করুন। বিনীত গোয়েলের ফোনটা বাজেয়াপ্ত করুন। দুজন যে মাথা রয়েছে আলাপন বন্দ্যোপাধ্য়ায় ও রাজীব কুমার তাদের ফোনের তদন্ত হওয়া উচিত। এরা হল নাটের গুরু। এরা উপরে বসে সমস্ত বুদ্ধিদাতার কাজ করেন। বলছেন সুকান্ত মজুমদারের। 

    এদিকে মঙ্গলবার ছাত্র সমাজের পক্ষ থেকে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। তারা জানিয়েছে রাজনীতির সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাইছেন তাঁরা। 

    তবে রাজ্য সরকার অবশ্য় কোনও ঝুঁকি নিতে চাইছে না। কোনও রাজনৈতিক দলের নবান্ন অভিযানে যে ধরনের সুরক্ষার ব্যবস্থা রাখা হয় তাকেও ছাপিয়ে যাচ্ছে এবারের সুরক্ষা। মঙ্গলবার একেবারে থিকথিক করবে পুলিশ নবান্ন যাওয়ার পথে। একের পর এক ব্যারিকেড। 

    তবে তার মধ্য়েই ছাত্র সমাজের ডাকে নবান্ন অভিযান। কিন্তু সেদিনই আবার ইউজিসি নেট পরীক্ষা। 

    ছাত্র সমাজের ডাকে নবান্ন অভিযান। আর তাৎপর্যপূর্ণভাবে সেই নবান্ন অভিযানের দিনই ইউজিসি নেট পরীক্ষা। সেক্ষেত্রে স্বাভাবিকভাবেই যাঁরা পরীক্ষা দেবেন তাঁরা কিছুটা হলেও দুশ্চিন্তার মধ্য়ে পড়ে গিয়েছেন। কারণ পরীক্ষার দিন যদি রাস্তা অবরুদ্ধ হয়ে যায়, অশান্তি হয় তাহলে সমস্যা হতে পারে। তবে এবার তা নিয়ে সহায়তার আশ্বাস দিয়েছে কলকাতা পুলিশ। এনিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আশ্বাস দিয়েছে পুলিশ।

    তবে সোশ্য়াল মিডিয়ায় রাজ্য পুলিশ জানিয়েছে, 'পাশে আছি। আগামী ২৭ অগস্ট ইউজিসি নেট পরীক্ষা রয়েছে, যাতে বহু সংখ্যক ছাত্রছাত্রী অংশ নেবেন। পরীক্ষা চলবে সকাল ৯.৩০ থেকে ১২.৩০ ও বিকেল ৩টে থেকে ৬টা পর্যন্ত। ঘটনাচক্রে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ নামে একটা গোষ্ঠী এই ২৭ তারিখেই নবান্ন অভিযানের ডাক দিয়েছে। আমাদের আশঙ্কা এই কর্মসূচির কারণে অসংখ্যক নেট পরীক্ষার্থী তাঁদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে অসুবিধায় পড়বেন। পরীক্ষার্থীদের সুবিধার জন্য রাস্তায় পর্যাপ্ত পুলিশ থাকবে। কোনওরকম অসুবিধায় পড়লে পুলিশের সাহায্য নিন। আমরা নিশ্চিত করব যাতে পরীক্ষার্থীরা নিরাপদে ও নির্বিঘ্নে নিজের নিজের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন। '
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)