• ‘১০ বছর পর হয়তো ধরা পড়বে আমাদের সংক্রামক রোগ হয়েছে, এই মুখ্যমন্ত্রীর জন্য’
    হিন্দুস্তান টাইমস | ২৫ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যালে দুর্নীতির তদন্তে কোমর বেঁধে নেমেছে সিবিআই। রবিবার সকাল থেকে হাসপাতালের প্রাক্তন সুপারের বাড়িসহ ১৫টি জায়গায় তল্লাশি চালাচ্ছে তারা। মৃতদেহ বিক্রি, ব্যবহার করা সিরিঞ্জ ও অন্যান্য মেডিক্যাল সরঞ্জাম পুনর্ব্যবহারের মতো মারাত্মক সব অভিযোগ রয়েছে সন্দীপের বিরুদ্ধে। এরই মধ্যে ভয়ানক আশঙ্কার কথা প্রকাশ করলেন উদ্ভিদবিদ্যার অধ্যাপক তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। তিনি বলেন, আজ থেকে ১০ – ১৫ বছর পর হয়তো ধরা পড়বে আমরা অনেকেই সংক্রামক ব্যধিতে আক্রান্ত হয়ে গেছি।

    রবিবার শ্যামবাজারে বিজেপির ধরনা মঞ্চ থেকে সুকান্তবাবু বলেন, ‘আজ থেকে ১০ – ১৫ বছর পর হয়তো ধরা পড়বে আমরা অনেকেই সংক্রামক ব্যধিতে আক্রান্ত হয়ে গেছি। শুধুমাত্র এই চোরেদের জন্য আর মুখ্যমন্ত্রীর জন্য।’

    জানা গিয়েছে আরজি কর মেডিক্যালের মেডিক্যাল বর্জ্য নষ্ট করতে যে সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছিল পশ্চিমবঙ্গে তাদের এই ধরণের কোনও পরিকাঠামো নেই। অভিযোগ উঠেছে ওই সব জিনিয় নিয়ে গিয়ে পরিষ্কার করে ফের তা ব্যবহারের জন্য বাজারে পাঠিয়ে দেওয়া হত। এর ফলেই ছড়িয়েছে সংক্রমণের আশঙ্কা। হাসপাতালের চিকিৎসকদের একাংশের দাবি, এর থেকে মোটা টাকা আদায় করতেন সন্দীপ ঘোষ। যা পৌঁছে যেত বিভিন্ন প্রভাবশালীদের কাছে। চিকিৎসকরা বলছেন, অভিযোগ সত্যি হলে সুকান্তবাবুর আশঙ্কা অমূলক নয়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)