• রাজনৈতিক দল ডাকলে যাবেন না, নিরপেক্ষ লড়াইয়ে থাকবেন, জানালেন RG করের তরুণীর বাবা
    হিন্দুস্তান টাইমস | ২৫ আগস্ট ২০২৪
  • আরজি করের ঘটনায় বিচারের দাবিতে পথে নেমেছে গোটা দেশ। কলকাতা থেকে শুরু করে জেলায় জেলায় চলছে বিক্ষোভ- মিছিল। একটাই দাবি, দ্রুত বিচার করে দোষী বা দোষীদের কঠোর শাস্তি দিতে হবে। আর সেইসঙ্গে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বর্তমানে এই ঘটনার তদন্ত করছে সিবিআই। এদিকে, বিচারের দাবিতে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছেন চিকিৎসক এবং ডাক্তারি পড়ুয়ারা। এই অবস্থায় তাদের পাশে দাঁড়ানোর কথা জানালেন আরজি কর কাণ্ডে নিহত তরুণী চিকিৎসকের বাবা-মা।

    নির্যাতিতার বাবা-মা জানিয়েছেন, তাঁরা আন্দোলনরত পড়ুয়াদের পাশে রয়েছেন। যারাই তাঁদের ডাকবে, সেখানেই তাঁরা গিয়ে আন্দোলনে যোগ দেবেন। নির্যাতিতার বাবা জানান, পড়ুয়াদের আন্দোলনের পাশে তিনি রয়েছেন। প্রয়োজনে তিনি নিজে গিয়েও আন্দোলনে যোগ দেবেন। তবে তিনি যে আরজিকর হাসপাতালে গিয়েই আন্দোলনে যোগ দেবেন এমনটা নয়, যেখানেই তাঁকে নিরপক্ষেভাবে ডাকা হবে সেখানেই তিনি আন্দোলনে গিয়ে যোগ দেবেন। 

    নির্যাতিতার মা জানান, তিনি নিজের মেয়েকে হারিয়েছেন। এখন ডাক্তারি পড়ুয়াদের নিজের সন্তানদের মতো মনে করেন। এর পাশাপাশি সিবিআই তদন্ত নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি আক্ষেপ করে বলেন, তাঁরা চাইছেন দ্রুত এর বিচার হোক। কিন্তু, এতদিন হয়ে যাওয়ার পরেও এখনও কিছুই হল না। 

    প্রসঙ্গত, আরজি করের ঘটনায় এর আগে এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে দ্রুত বিচারের আশ্বাস দিয়েছিলেন। তবে তার পরের দিনই সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন নির্যাতিতার বাবা-মা। তারপরেই কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেয়। তবে এতদিন হয়ে যাওয়ার পরেও সিবিআই তদন্তের অগ্রগতি সেভাবে সামনে না আসায় আগেই কটাক্ষ করা শুরু করেছে তৃণমূল। 

    এদিকে, এই ঘটনার প্রতিবাদে চিকিৎসকরা কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন। তার ফলে বিভিন্ন হাসপাতালে ব্যাহত হচ্ছে পরিষেবা।  বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার অনুরোধ করেছিল। এরপরে শুক্রবার রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগমও আন্দোলনরত চিকিৎসকদের কর্মবিরতি ছেড়ে কাজে যোগ দেওয়ার অনুরোধ করেন। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)