• ৮ ঘণ্টা বাড়িতে CBI তল্লাশির পর নিজামে সন্দীপ ‘ঘনিষ্ঠ’ সস্ত্রীক দেবাশিস সোম
    প্রতিদিন | ২৬ আগস্ট ২০২৪
  • অর্ণব আইচ: বাড়িতে ঘণ্টার পর ঘণ্টা তল্লাশি। আর তার পরই ফরেনসিক বিশেষজ্ঞ দেবাশিস সোমের গন্তব্য নিজাম প্যালেস। দেবাশিসবাবু আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ‘ঘনিষ্ঠ’ বলেই জানা গিয়েছে। বিকেল চারটে নাগাদ নিজের গাড়ি চড়ে সস্ত্রীক দেবাশিস সোম কেষ্টপুরের বাড়ি থেকে বেরন। তাঁর পিছনে ছিল সিবিআইয়ের গাড়ি। এর পর সোজা নিজাম প্যালেসে গিয়ে ঢোকেন তাঁরা। দেবাশিসের বাড়িতে তল্লাশি চালিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য সিবিআই আধিকারিকদের হাতে এসেছে কিনা, তা অবশ্য এখনও জানা যায়নি।

    দেবাশিস সোম আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেনসিক বিভাগের ডেমনস্ট্রেটর। তিনি মেডিক্যাল কলেজ কাউন্সিলেরও সদস্য। তিনি প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ‘ঘনিষ্ঠ’ বলেই পরিচিত। আর জি করের প্রাক্তন সুপার আখতার আলির দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে হাসপাতালে আর্থিক দুর্নীতির তদন্তভার সিবিআইকে দিয়েছে কলকাতা হাই কোর্ট। ওই মামলায় নাম রয়েছে দেবাশিসেরও। তাই সে কারণেই দেবাশিসকে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

    প্রসঙ্গত, রবিবার সকাল থেকে অ্যাকশন মোডে সিবিআই। এদিন সকাল সাড়ে ৯টা নাগাজ সিবিআইয়ের একটি দল যায় আর জি কর হাসপাতালে। প্রশাসনিক ভবনে দিনভর তল্লাশির পর অ্যাকাডেমিক বিভাগে তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এছাড়া প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতেও যান সিবিআই আধিকারিকরা। ৭৮ মিনিট পর সিবিআই আধিকারিকদের দরজা খুলে দেন সন্দীপ। এছাড়া ফরেনসিক বিভাগের ডেমনস্ট্রেটর দেবাশিস সোমের কেষ্টপুরের বাড়িতেও যায় সিবিআই। প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠের এন্টালির বাড়ি, হাওড়ার সাঁকরাইলের ব্যবসায়ী বিপ্লব সিং, হাসপাতালের ক্যাফেটেরিয়ার মালিক চন্দন লৌহর টালার ফ্ল্যাটেও তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা।
  • Link to this news (প্রতিদিন)