• ‘বহুত কুছ এভিডেন্স হ্যায়!’ হাসপাতাল থেকে বেরিয়েই জানাল সিবিআই, তল্লাশি রাতেও
    হিন্দুস্তান টাইমস | ২৬ আগস্ট ২০২৪
  • আরজি কর হাসপাতাল। এই হাসপাতালই যাবতীয় ঘটনার ভরকেন্দ্র। একদিকে যেমন ১৫টি জায়গায় পরপর অভিযানে নামে সিবিআই তেমনি আরজি করেও তল্লাশি চালায় সিবিআই। রবিবার সকাল থেকে টানা ৯ ঘণ্টারও বেশি হাসপাতালের সুপারের ঘরে ছিলেন সিবিআই আধিকারিকরা। এরপর সিবিআইয়ের টিম বেরিয়ে আসে হাসপাতাল থেকে। সেখানেই সংবাদমাধ্যমের প্রশ্নের  উত্তরে  এক তদন্তকারী অফিসার বলেন, বহুত কুছ এভিডেন্স হ্যায়। অর্থাৎ বাংলায় বলা যায় অনেক প্রমাণ আছে। 

    গোটা বাংলা কার্যত এই লাইনটা শোনার জন্য অপেক্ষা করছিল। বহুত কুছ এভিডেন্স হ্যায়। তবে ঠিক কী ধরনের প্রামাণ্য নথি সিবিআই পেয়েছে তা সবটা জানা যায়নি। তবে সূত্রের খবর, সন্দীপ ঘোষ যে কম্পিউটার ব্যবহার করতেন সেটা বাজেয়াপ্ত করা হয়েছে। হিসাবরক্ষা বিভাগ থেকে প্রচুর নথি মিলেছে বলে খবর। এদিকে চন্দন লৌহ নামে এক ব্যক্তিকে  অবৈধভাবে স্টল পাইয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। এই চন্দন লৌহ আবার স্থানীয় তৃণমূল নেতা বলেও পরিচিত। আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে তার একটা স্টল রয়েছে। তবে সেটা সরাসরি তার নামে নয়। তার স্টলের কম্পিউটারও পরীক্ষা করে দেখছেন সিবিআই আধকারিকরা। সিবিআই আধিকারিকরা সেই কম্পিউটার থেকে তথ্য় সংগ্রহের চেষ্টা করছেন। এই ব্যক্তি সন্দীপ ঘোষের অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত। 

    চন্দন লৌহের টালার ফ্ল্যাটেও হানা দিয়েছিল সিবিআইয়ের টিম। টেন্ডার না ডেকে চন্দনকে স্টল দেওয়া হয়েছিল বলে খবর। এদিকে তৎকালীন ডেপুটি সুপার নন মেডিক্যাল আখতারি আলি জানিয়েছেন ওই চন্দন লৌহকে যে স্টল দেওয়া হয়েছিল সেটা পুরো বেআইনিভাবে দেওয়া হয়েছিল। আরজি কর এমনিতেই ঘিঞ্জি। তার উপর এই ধরনের স্টল দেওয়া হল। আমরা কিছুই বুঝতে পারছি না। এসব কথাই তো তুলেছিলাম। কিন্তু কিছুই তো হল না। 

    তবে সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে এক তদন্তকারী অফিসার বলেন, বহুত কুছ এভিডেন্স হ্যায়। অর্থাৎ বাংলায় বলা যায় অনেক প্রমাণ আছে।

    এই কথাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই প্রমাণটাই জানতে চাইছে গোটা বাংলা, গোটা দেশ।  

     বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্য়ায় বলেন, মুখ্যমন্ত্রীর বাড়ি পর্যন্ত হাত চলে যেতে পারে। সেকারণে চাপা দেওয়ার সবরকম চেষ্টা করা হচ্ছে। 

    এদিকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় তল্লাশি চালাচ্ছে সিবিআই। শেষ পর্যন্ত আর কতটা প্রমাণ বের হয় সেটাই দেখার। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)