• এবার আর্থিক দুর্নীতির মামলায় সন্দীপ ঘোষের বিরুদ্ধে মামলা দায়ের করল CBI
    আজ তক | ২৬ আগস্ট ২০২৪
  • এবার আরজি কর হাসপাতালের আর্থিক অনিয়মের বিষয়ে সিবিআইের তরফ থেকে এফআইআর করা হল আরজি কর হাসপাতালের প্রাক্তন সুপার সন্দীপ ঘোষের বিরুদ্ধে। সেই সঙ্গে মা তারা ট্রেডার্স, ঈশান ক্যাফে এবং খামা লৌহর বিরুদ্ধেও এফআইআর করা হয়েছে। ফলে আরও খানিকটা বিপাকে সন্দীপ।

    আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকরে ধর্ষণ ও খুনের মামলার রহস্য উদঘাটনের চেষ্টায় সব ধরনের কৌশল অবলম্বন করছে সিবিআই। মূল অভিযুক্ত থেকে প্রাক্তন অধ্যক্ষকে কয়েক ঘণ্টার ধরে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। সেই সঙ্গে শনিবার ৬ জনের পলিগ্রাফ টেস্টও করানো হয়। সেজন্য দিল্লি থেকে একটি বিশেষ সিএফএসএল দল কলকাতায় গিয়েছিল।  এ দিন পলিগ্রাফ টেস্ট হয়েছে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, সেই রাতে নাইট ডিউটিতে থাকা চার জুনিয়র ডাক্তার এবং একজন সিভিক ভলান্টিয়ারের।

    এদিকে মূল অভিযুক্ত সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট পিছিয়ে গিয়েছে। আগামিকাল, রবিবার তার পরীক্ষা হাওয়ার কথা। ১৪ দিনের জন্য বিচার বিভাগীয় হেফাজতে রয়েছে সঞ্জয়। এ দিন ৬ জনের পরীক্ষা হয় সিবিআই অফিসে। এই মামলার পলিগ্রাফ টেস্ট জরুরি ছিল। সিবিআই জানতে চাইছে, কখন ও কীভাবে এই অপরাধ ঘটিয়েছিল সে? তার সঙ্গে অন্য কেউ জড়িত ছিল কি না! প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ শুরু থেকেই সন্দেহের মধ্যে। টানা ৯ দিন ধরে চলছে তাঁর জিজ্ঞাসাবাদ পর্ব। সিবিআই সূত্রের খবর, এখওন পর্যন্ত তাঁকে একশো ঘণ্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা।

    কাঠগড়ায় সন্দীপ ঘোষ
    প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ভূমিকা এখন কাঠগড়ায়। তিনটি প্রশ্ন খুব গুরুত্বপূর্ণ। কখন ও কীভাবে সন্দীপ ঘোষ ঘটনার কথা জানতে পেরেছিলেন, কেন পুলিশে জানাতে দেরি হয়েছিল, কেন গাফিলতি দেখিয়েছিলেন! তাঁর বিরুদ্ধে দুর্নীতির তদন্তও শুরু হয়েছে। এই ঘটনায় সিবিআই আনুষ্ঠানিকভাবে মামলা দায়ের করেছে। কলকাতা হাইকোর্টের নির্দেশের পর আলিপুর কোর্টে তাঁর বিরুদ্ধে এফআইআর-এর কপি পেশ করেছেন সিবিআই অফিসাররা।
  • Link to this news (আজ তক)