• দুই সংস্থা-সহ মোট ৪ জনের বিরুদ্ধে FIR, আর জি করেও ‘বহুত কুছ এভিডেন্স’ পেল CBI
    প্রতিদিন | ২৬ আগস্ট ২০২৪
  • অর্ণব আইচ: আর জি কর কাণ্ডে সন্দীপ ঘোষের পাশাপাশি আরও এক ব্যক্তির নামে এফআইআর করল সিবিআই। এফআইআর দায়ের হল আরও দুই সংস্থার বিরুদ্ধেও। রবিবার সকাল থেকেই অ্যাকশনে কেন্দ্রীয় তদন্তকারীরা। একযোগে ১৫ জায়গায় হানা দিয়েছে তারা। ম্যারাথন তল্লাশি ও জিজ্ঞাসাবাদ চলেছে। তার পরই রাতেই এই পদক্ষেপ করল তারা। আর জি করে তল্লাশি চালিয়েও বেশ কিছু প্রমাণ তারা জোগার করেছে বলে জানিয়েছেন আধিকারিকরা।

    এদিন সকাল থেকে টানা সাড়ে ৯ ঘণ্টা আর জি করের এমএসভিপি-র ঘরে ছিলেন তদন্তকারী অফিসাররা। সেখান থেকে বেরিয়ে তাঁরা হিন্দিতে জানান, “বহুত কুছ এভিডেন্স হ্যায়।” অর্থাৎ অনেক কিছুই আছে। সূত্রের খবর, এদিন ওই ঘর থেকে কম্পিউটার বাজেয়াপ্ত হয়েছে। সন্দীপ ঘোষ যে কম্পিউটার ব্যবহার করতেন সেটিও বাজেয়াপ্ত করা হয়েছে। অ্যাকাউন্টস বিভাগ থেকেও প্রচুর নথি সংগ্রহ করা হয়েছে বলে খবর।

    দিনভর তল্লাশির পর এফআইআর করল সিবিআই। সন্দীপ ঘোষের বিরুদ্ধে আগেই এফআইআর করেছিল তারা। এবার হাওড়ার সংস্থা মা তারা ট্রেডার্স ও এহশান ক্যাফের বিরুদ্ধেও এফআইআর হল। এই তালিকায় নাম রয়েছে ক্যাফের মালিক খামা লৌহের নামও। উল্লেখ্য, এদিন সিবিআইয়ের একটি দল যায় হাওড়ায়। তাঁদের নজরে ছিলেন বিপ্লব সিংহ ও তাঁর সংস্থা মা তারা ট্রেডার্স। এই সংস্থা থেকেই নাকি হাসপাতালে সিরিঞ্জ, গ্লাভস-সহ বহু সামগ্রী আসত। 
  • Link to this news (প্রতিদিন)