• LIVE: সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির পাহাড়প্রমাণ অভিযোগ, মঙ্গলে নবান্ন অভিযান
    আজ তক | ২৬ আগস্ট ২০২৪
  • রবিবার কলকাতায় সিবিআই দল ডক্টর সন্দীপ ঘোষের বাড়িতে তল্লাশি চালায়। এই তল্লাশি অভিযান প্রায় ১২ ঘন্টা ধরে চলে এবং দলটি রবিবার রাত ৮.৩০ মিনিটের দিকে সন্দীপ ঘোষের বাড়ি থেকে বেরিয়ে আসে। সিবিআই টিম যখন অভিযান শেষ করে বাড়ি থেকে বের হচ্ছিল, তখন বাড়িন প্রধান গেটে  দাঁড়িয়ে ছিলেন ডক্টর ঘোষ। এসময় ঘটনাস্থলে উপস্থিত বিপুল জনতা  তার বিরুদ্ধে ‘চোর...চোর...’ বলে স্লোগান দেয়।

    ওই দিন রাতে পতিতাপল্লি গিয়েছিল সঞ্জয়

    যে রাতে আরজি কর মেডিক্যাল কলেজের ডাক্তারকে ধর্ষণ ও খুন করা হয়, সেই দিন রাতে সোনাগাছি গেছিল মূল অভিযুক্ত সঞ্জয় রায়। তবে যৌন মিলন করেনি। পলিগ্রাফ টেস্টে স্বীকার করেছে সঞ্জয়।

    চাক্কাজ্যাম কর্মসূচির ডাক বিজেপি-র

    আরজি কর কাণ্ডের প্রতিবাদে আগামী ৪ সেপ্টেম্বর রাজ্যজুড়ে ১ ঘণ্টা চাক্কাজ্যাম কর্মসূচির ডাক দিল বিজেপি।

    টানা ১২ ঘণ্টা তল্লাশি সন্দীপ ঘোষের বাড়িতে

    রবিবার টানা ১২ ঘণ্টা সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতে তল্লাশি চালিয়েছে সিবিআই। রাত ৯টা নাগাদ সন্দীপ ঘোষের বাড়ি থেকে তল্লাশি শেষ করে নিজাম প্যালেসে এসে পৌঁছয় সিবিআইয়ের টিম। সন্দীপ ঘোষ সেই সময় গেট লাগাতে বাইরে বেরোতেই চোর চোর বলে চিত্‍কার শুরু করেন প্রতিবেশীরা।

    মঙ্গলবার নবান্ন অভিযান

    আরজি কর কাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ডাকে নবান্ন অভিযান। সমাজমাধ্যমে এমন প্রচার শুরু হয়েছিল যে, সোমবারের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পদত্যাগ না করলে নবান্ন অভিযান হবে মঙ্গলবার। মূলত সমাজমাধ্যমেই চলে সেই প্রচার। এ বার রাস্তায় নেমেও প্রচার শুরু করে দিয়েছে ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’। রবিবার সকালে শিয়ালদহ স্টেশন, যুবভারতী ক্রীড়াঙ্গনের প্রধান গেট-সহ বিভিন্ন জায়গায় আয়োজক ছাত্রেরা পোস্টার হাতে দাঁড়িয়ে থাকেন। 

    গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত
    ভিড়ের আওয়াজ শুনে প্রাক্তন আরজি কর হাসপাতালের অধ্যক্ষ সঙ্গে সঙ্গে দরজা বন্ধ করে ভিতরে চলে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাৎক্ষণিক ব্যবস্থা নেয় কলকাতা পুলিশ ও সিআরপিএফ। অভিযানের সময় সিবিআই ডক্টর ঘোষের বাড়ি থেকে কিছু গুরুত্বপূর্ণ নথিও বাজেয়াপ্ত করেছে।

    একাধিক জায়গায় সিবিআই তল্লাশি
    CBI টিম আরজি কর হাসপাতালে  ধর্ষণ-খুন মামলায় হাসপাতালে ওঠা আর্থিক অনিয়মের তদন্ত করতে রবিবার প্রাক্তন অধ্যক্ষ ডক্টর সন্দীপ ঘোষের বাড়িতে পৌঁছেছিল। এছাড়া আরও চারটি স্থানে অভিযান চালিয়েছে সিবিআই-এর দুর্নীতি দমন শাখা। এর মধ্যে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেনসিক মেডিসিন এবং টক্সিকোলজির ডেমোস্ট্রেটর ডাঃ দেবাশীষ সোমের বাড়িও ছিল।

    হাসপাতালের প্রশাসনিক ব্লকেও সিবিআই দল
    সিবিআইয়ের একটি দল ডঃ সন্দীপ ঘোষের বাড়িতে পৌঁছেছিল, দ্বিতীয় দল আরজি কর-এর ফরেনসিক মেডিসিনের অধ্যাপক ডাঃ দেবাশীষ সোমের বাড়িতে এবং তৃতীয় দলটি আরজি করের প্রাক্তন এমএসভিপি সঞ্জয় বশিষ্ঠের বাড়িতে পৌঁছেছিল।  সিবিআই-এর দুর্নীতি দমন শাখা আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রশাসনিক ব্লকে পৌঁছেও তদন্ত করে।

    সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট
    আরজি কাণ্ডে অভিযুক্ত সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট হয় রবিবার।  সূত্রের খবর, রবিবার দুপুর ১২টা ৪০ নাগাদ আলিপুরের প্রেসিডেন্সি জেলে সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট শুরু হয়। প্রায় তিন ঘণ্টা ধরে পলিগ্রাফ টেস্ট করা হয় আরজি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয়ের। মনে করা হচ্ছিল আরজি কর কাণ্ডের তদন্তে অভিযুক্ত সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট খুবই গুরুত্বপূর্ণ। এই টেস্ট থেকেই এই ঘটনায় আর কেউ জড়িত রয়েছে কি না তা জানা যেতে পারে।

    জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি চলছে
    আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা এখনও কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন বিচারের দাবিতে। আরজি কর-কাণ্ডের তদন্তে কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন আন্দোলনকারী চিকিৎসকেরা। তাঁরা এও বলেছেন আড়াল থেকে সক্রিয় এক দুষ্ট চক্র দোষীদের আড়াল করছে, সুবিচারকেও বিলম্বিত করছে তারা। এই অভিযোগেই আগামী দিনেও কর্মবিরতি জারি রাখার সিদ্ধান্ত ঘোষণা করেছেন আন্দোলনকারীরা। এর পাশাপাশি সোমবার বিকেল সাড়ে ৪টেয় কলকাতা মেডিক্যাল কলেজ প্রাঙ্গণে একটি গণ কনভেনশনের ডাক দিয়েছেন তাঁরা। 
  • Link to this news (আজ তক)