• গোঘাটের সোনার দোকানে চুরি করে বিমানে মুম্বই পাড়ি
    বর্তমান | ২৬ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: গোঘাটে ক্রেতা সেজে সোনার দোকান থেকে হার চুরির পর মূল অভিযুক্ত বিমানে মুম্বই পালিয়ে গিয়েছিল। আরএক অভিযুক্ত সোনা নিয়ে ট্রেনে চম্পট দেয়। মুম্বইয়ের থানে জেলায় একটি ঘিঞ্জি বস্তি এলাকার বাসিন্দা অভিযুক্তর বাড়িতে তল্লাশি চালিয়ে চুরি করা সোনার চেনগুলি উদ্ধার করেছে গোঘাট থানার পুলিস। তবে অভিযানের আগে অভিযুক্ত পালিয়ে যাওয়ায় পুলিসকে খালি হাতেই ফিরতে হয়। 

    আরামবাগের এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী বলেন, গোঘাটের বকুলতলা এলাকায় যে সোনার হারগুলি চুরি যায়, তার তদন্তে নেমে একাধিক টিম গঠন করা হয়। সিসি ক্যামেরার ফুটেজ দেখে বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়। তদন্তে জানা যায়, মুম্বইয়ে থানে জেলায় একটি বস্তি এলাকার দুই কুখ্যাত দুষ্কৃতী এই ঘটনায় জড়িত। সোনার হারগুলি উদ্ধার হয়েছে। অভিযুক্তদের খোঁজেও তল্লাশি চলছে।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগে গোঘাটের বকুলতলা এলাকায় একটি সোনার দোকান থেকে পাঁচটি হার চুরি যায়। দোকান মালিকের অভিযোগ, ক্রেতা সেজে দুই ব্যক্তি দোকানে ঢোকে। তারা প্রথমে লকেট দেখতে চায়। পরে সোনার হার দেখতে চাইলে তা দেখানো হয়। কিছুক্ষণের মধ্যে চোখের নিমেষে সোনার সেই হারগুলি হাতিয়ে নিয়ে পালায়।

    পুলিস সূত্রে জানা গিয়েছে, চুরির পর পুলিস আরামবাগ মহকুমাজুড়ে নাকা তল্লাশি শুরু করে। যদিও তার আগেই অভিযুক্তরা পালিয়ে যায়। কিন্তু পুলিস সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তদের ছবি বিভিন্ন জায়গায় পাঠানো হয়। তার ভিত্তিতে তাদের চিহ্নিত করে পুলিস। সেইমতো পুলিসের একটি দল মুম্বইয়ে হানা দেয়। সেখানে স্থানীয় থানার সাহায্য নিয়ে পুলিস একটি বস্তি এলাকায় অভিযান চালায়। পুলিসের এক আধিকারিক বলেন, ওই বস্তিতে মূল অভিযুক্তর বাড়ির মধ্যে একটি টিনের বাক্স থেকে সোনার হারগুলি উদ্ধার হয়। তারসঙ্গে একটি মোবাইল ফোন পাওয়া যায়। এসডিপিও বলেন, উদ্ধার হওয়া সোনার হারগুলি আইনি পদ্ধতির মাধ্যমে দোকান মালিককে ফেরত দেওয়া হবে। এই ধরনের ঘটনায় যাতে রাশ টানা যায়, সেব্যাপারেও পুলিস নজরদারি চালাচ্ছে।  (সাংবাদিক সম্মেলন পুলিসের। -নিজস্ব চিত্র)
  • Link to this news (বর্তমান)