• নবান্ন অভিযানে বিশৃঙ্খলা তৈরি করতে চাইছে দুষ্কৃতীরা, সাধারণ মানুষকে সতর্ক করল পুলিস
    বর্তমান | ২৬ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৭ আগষ্ট পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ নামে একটি সংগঠনের ডাক দিয়েছে নবান্ন অভিযানের। যা নিয়ে এক দিন আগে থেকেই সতর্ক পুলিস ও প্রশাসন। কোনও ভাবেই যাতে অনভিপ্রেত ঘটনা না ঘটে, তার দিকে সতর্ক দৃষ্টি রাখছে পুলিস। এই অভিযান ও মিছিলের জন্য আজ, সোমবার দুপুর ২টো পর্যন্ত কোনও অনুমতি নেওয়া হয়নি বলেই পুলিসের তরফে জানানো হয়েছে। যার কারণে এই অভিযানকে অবৈধ বলেই জানানো হয়েছে প্রশাসনের তরফে।

    এদিন সাধারণ মানুষকে বিষয়টি নিয়ে অবগত করতে নবান্নে  সাংবাদিক সম্মেলন করেন এডিজি আইনশৃঙ্খলা মনোজ ভার্মা। পাশাপাশি ছিলেন এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতিম সরকারও। এডিজি আইনশৃঙ্খলা জানান, আগামীকালের নবান্ন অভিযান বেআইনি। কোনও সংগঠন এখনও অনুমতি চেয়ে আবেদন করেনি। পাশাপাশি, ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ নামে কোনও সংগঠনের অস্তিত্ব আমরা এর আগে শুনিনি’ বলে দাবি করেন এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতিম সরকার। তিনি জানান, নবান্ন অভিযান নিয়ে পুলিসের কাছে স্পেসিফিক ইনপুট রয়েছে। তাঁর দাবি, এই অভিযানে বিশৃঙ্খলা তৈরি করার পরিকল্পনা নিয়ে দুষ্কৃতীরা সাধারণ মানুষের মধ্যে মিশে থাকবে। এই বিষয়ে সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শও দিয়েছেন তিনি।

    বিষয়টির দিকে নজর রেখে সোমবার থেকেই নবান্ন ও সংলগ্ন এলাকায় আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নবান্নের আশপাশের সমস্ত রাস্তাতেই আজ থেকেই বাড়ানো হয়েছে পুলিসের সংখ্যা। নবান্নে ঢুকতে দেখাতে হচ্ছে সচিত্র পরিচয়পত্র। এর পাশাপাশি, ফরশোর রোডের উপর আজ থেকেই তৈরি রাখা হয়েছে বিশেষ ধরনের গার্ড রেল। আগামীকাল পুলিস জলকামান নিয়েও প্রস্তুত থাকতে পারে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

    অন্যদিকে, আগামীকালই রয়েছে নেট পরীক্ষা। পরীক্ষার্থীদের সুবিধার্থে রাস্তায় পর্যাপ্ত পুলিসি ব্যবস্থা থাকবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে। পরীক্ষার্থীরা নিরাপদে এবং নির্বিঘ্নে যাতে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারে তা পুলিসের তরফে নিশ্চিত করা হবে বলেও জানানো হয়েছে।
  • Link to this news (বর্তমান)