• গভীর রাতে ডুবল কলকাতা থেকে আন্দামানগামী জাহাজ, ১১ জনকে উদ্ধার করল কোস্ট গার্ড
    ২৪ ঘন্টা | ২৬ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উপকূলরক্ষী বাহিনীর তত্পরতায় প্রাণ বাঁচল ১১ জনের। এরা সবাই ছিলেন কলকাতা থেকে পোর্ট ব্লেয়ার গামী একটি পণ্যবাহী জাহাজের ক্রু মেম্বার। রবিবার গভীর রাতে তাদের উদ্ধার করে উপকূলরক্ষী বাহিনী। রবিবার রাতে সাগরদ্বীপ থেকে ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ এমভি আইটিটি পুমা নামে ওই পণ্যবাহী জাহাজটি  দুর্ঘটনার কবলে পড়ে ডুবতে শুরু করে। খবর যায় কোস্ট গার্ডে। তার পরেই কোস্ট গার্ডের জওয়ানরা এসে জাহাজের ওইসব ক্রুদের উদ্ধার করে।

    খবর পেয়েই এমভি আইটিটি পুমার দিকে ছুটে যায় উপকূলরক্ষী বাহিনীর দুটি জাহাজ সারাং ও আমোঘ। আকাশ পথে উড়ে যায় উপকূলরক্ষী বাহিনীর বিমান সিজি ডরিনার। মধ্যরাতে শুরু হয়ে যায় উদ্ধারকাজ। ১১ জনকে উদ্ধার করা গেলেও ৩ জন এখনও নিখোঁজ বলে জানা যাচ্ছে।

    ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর তরফে বলা হয়েছে, রাতের বেলা অত্যন্ত দ্রুত অপারেশন চালিয়ে ১১ জনকে উদ্ধার করেছে। সাগর দ্বীপ থেকে ৯০ নটিক্যাল মাইল দক্ষিণ এমভি আইটিটি পুমা নামে ওই জাহাজটি ডুবতে শুরু করে। জাহাজটি কলকাতা থেকে পোর্ট ব্লেয়ার যাচ্ছিল। কোস্ট গার্ডের দুটি জাহাজ ও একটি বিমান উদ্ধার কাজে লাগানো হয়।

    উল্লেখ্য, গত ২৪ অগাস্ট দিউ থেকে ৭০ কিলোমিটার দূরে আইএফবি এঞ্জেল নামে একটি জাহাজকে ডুবতে দেখে বাহিনীর ডনিয়ার বিমান। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় কন্টোল রুমে। উপকূলরক্ষী বাহিনীর জাহাজ রাজরত্ন গিয়ে আইএফবি এঞ্জল থেকে ৯ জনকে উদ্ধার করে। জাহাজটিকে দ্রুততার সঙ্গে উপকূলে আনা হয়।

  • Link to this news (২৪ ঘন্টা)