• দিঘায় ফের ক্যাব চালককে হেনস্থা স্থানীয় গাড়ি ভাড়া দেওয়া ব্যবসায়ীদের, সরব সংগঠন
    হিন্দুস্তান টাইমস | ২৬ আগস্ট ২০২৪
  • যাত্রী সুবিধায় দিঘা ও কলকাতার মধ্যে চালু হয়েছে অ্যাপ পরিষেবা। কিন্তু, দিঘায় স্থানীয় ভাড়া গাড়ির চালক ও ব্যবসায়ীরা অ্যাপ ক্যাব চালকদের নানাভাবে হেনস্থা করছে বলে অভিযোগ উঠছে। ক্রমে এই ধরনের ঘটনা বাড়ছে ফের দিঘায়। ফের এক অ্যাপ ক্যাব চালককে হেনস্থা করার অভিযোগ উঠেছে। যদিও ঘটনাটি ঘটেছে বেশ কয়েক সপ্তাহ আগে। তবে বারবার এমন ধরনের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ছেন ক্যাব চালক, অপারেটররা। এই অবস্থায় অবিলম্বে নিরাপত্তারর দাবি জানাচ্ছে ক্যাব অপারেটর সংগঠনগুলি।

    জানা গিয়েছে, ওই ক্যাব চালক একটি বুকিং পেয়ে যাত্রী নিয়ে কলকাতা থেকে দিঘায় গিয়েছিলেন। ফেরার সময় বুকিংয়ের জন্য অপেক্ষা করছিলেন। তিনি একটি বুকিংও পেয়ে যান। কিন্তু, সেখানে যেতেই ৭-৮ জন যুবক তার পথ আটকায়। এর পরে তাকে গাড়ি থেকে নামতে বলে যুবকরা। গাড়ির চাবি কেড়ে নেওয়ার চেষ্টা চেষ্টা করে। তার মোবাইলও কেড়ে নেওয়া হয়। সেই সঙ্গে তাকে ধাক্কাধাক্কি করে। 

    চালক জানতে পারেন ভয় দেখানোর উদ্দেশ্যেই ওই যুবকদের দল ক্যাব বুক করেছিল। পরে তিনি আরও জানতে পারেন, ওই যুবকরা আসলে স্থানীয় ভাড়া গাড়ি চালক ও ব্যবসায়ী। পর্যটকদের কাছ থেকে চড়া হারে টাকা নিয়ে গাড়ি ভাড়া দেয়। তারা ক্যাব চালককে দ্বিতীয়বার ওই এলাকায় গাড়ি ভাড়া না নিয়ে আসার জন্য হুমকি দেয়। পরে ছাড়া পেয়ে তিনি সেখান থেকে পালিয়ে যান। তবে এরকমভাবেই স্থানীয় ভাড়া গাড়ি চালক এবং ব্যবসায়ীদের হাতে হেনস্থার সম্মুখীন হয়েছেন বেশ করেয়কজন ক্যাব চালক। এই ধরনের ঘটনা গত কয়েক মাসে একাধিক ঘটেছে বলে দাবি সংগঠনের।

    তাদের বক্তব্য, অ্যাপ ক্যাব পরিষেবা কলকাতা থেকে দিঘায় চালু হওয়ায় ভাড়া অনেকটাই কম লাগছে যাত্রীদের। ফলে অনেকেই সাধারণ ভাড়া গাড়ির পরিবর্তে ক্যাব বুক করছেন। এতে ভাড়া গাড়ির চালক এবং মালিকরা কম ভাড়া পাচ্ছিলেন। প্রতিযোগিতায় পেরে না ওঠে তারা এভাবে হুমকি এবং মারধর করছে। আগে এই ধরনের বেশ কয়েকটি ঘটনায় পূর্ব মেদিনীপুরের জেলা শাসক এবং পরিবহণ সচিবের কাছে অভিযোগ জানিয়েছিল ক্যাব অপারেটরদের সংগঠন অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড। পূর্ব মেদিনীপুর প্রশাসন সূত্রে জানানো হয়েছে, ইতিমধ্যেই এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)