• ধর্ষণে অভিযুক্ত? প্রশ্ন শুনেই 'চোপ' বললেন নবান্ন অভিযানের ‘মুখ’, RSS-র লোকও তিনি
    হিন্দুস্তান টাইমস | ২৭ আগস্ট ২০২৪
  • নবান্ন অভিযানের ডাক দেওয়া ‘ছাত্র সমাজ’-র ‘মুখ’ তিনি। আর সেই ‘মুখ’-র বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আছে বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। আর তা নিয়ে প্রশ্ন করতেই মেজাজ হারালেন শুভঙ্কর হালদার। যিনি প্রশ্ন করেন, তাঁর উদ্দেশ্যে একেবারে আঙুল তুলে ‘চোপ’ বলেন ‘শিক্ষক-কাম-ছাত্র’। তিনি দাবি করেন যে রাজ্য সরকারের বিরুদ্ধে মুখ খুললেই ভুয়ো মামলা রুজু করা হয়। সেজন্য তাঁকে জেলও খাটতে হয়েছে। কিন্তু তাঁর বিরুদ্ধে ধর্ষণের মামলা নেই বলে দাবি করেন ‘শিক্ষক-কাম-ছাত্র’ শুভঙ্কর। আর সেইসঙ্গে শুভঙ্কর স্বীকার করে নেন যে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সদস্য তিনি। সেজন্য গর্ববোধ করেন বলেও দাবি করেন শুভঙ্কর।

    আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে তরুণী চিকিৎসকের মুখোশের আড়ালে সেই অভিযানের ডাক দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছে তৃণমূল। সেইসঙ্গে শুভঙ্করের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগও আছে বলে দাবি করেছে রাজ্যের শাসক দল। সেই বিষয়টি নিয়ে সোমবার সাংবাদিক বৈঠকে প্রশ্ন আসতেই মেজাজ হারিয়ে ফেলেন শুভঙ্কর। রীতিমতো চোটপাট করতে থাকেন ‘শিক্ষক-কাম-ছাত্র’ তথা ‘ছাত্র সমাজ’-র মুখ। 

    রীতিমতো ঝাঁঝের সঙ্গে শুভঙ্কর চ্যালেঞ্জ ছোড়েন। দাবি করেন যে তাঁর বিরুদ্ধে ধর্ষণের কোনও মামলা নেই। সেইসঙ্গে ‘শিক্ষক-কাম-ছাত্র’ শুভঙ্কর দাবি করেন যে পশ্চিমবঙ্গে তৃণমূল সরকারের বিরুদ্ধে মুখ খুললেই মিথ্যা মামলা রুজু করা হয়। তাঁর নামে ৩০-৩২টি মামলা আছে। এমনকী তাঁকে তিনবার জেলেও যেতে হয়েছে বলে দাবি করেন শুভঙ্কর। নিজের ভাষায় নিজের পরিচয় দিয়ে বলেন যে 'আমি শিক্ষকতা করি। সেইসঙ্গে আমিও ছাত্র।'

    তারইমধ্যে সোমবার ‘শিক্ষক-কাম-ছাত্র’ শুভঙ্কর স্বীকার করে নেন যে তিনি আরআরএসের লোক। তিনি দাবি করেন যে বিশ্বের সবথেকে বড় সামাজিক সংগঠন হল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। আর সংঘের স্বয়ংসেবক হিসেবে তিনি গর্বিত বোধ করেন বলেও জানান শুভঙ্কর।

    শুভঙ্কর দাবি করেন যে মঙ্গলবার নবান্ন অভিযানের সময় বা তারপরে যদি তাঁর বিরুদ্ধে কোনও 'মিথ্যা' মামলা রুজু করা হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দায়ি থাকবেন। সেইসঙ্গে তাঁর প্রাণহানি হলেও মুখ্যমন্ত্রী দায়ি থাকবেন বলে দাবি করেন শুভঙ্কর।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)