• আসানসোলে জি টি রোড অবরোধ বিজেপি’র, বিপাকে নিত্যযাত্রীরা
    বর্তমান | ২৭ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, আসানসোল: বিজেপির আন্দোলনের জেরে জন্মাষ্টমীর দিনেও যানজটে নাকাল শহরবাসী। হাতে গোনা কর্মী সমর্থক নিয়েই জি টি রোড অবরোধ করে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখাল বিজেপি। টায়ার জ্বালিয়ে করা সেই অবস্থান বিক্ষোভ তুলতে গেলে পুলিসকে ক্ষোভের মুখে পড়তে হয় বিজেপি কর্মী সমর্থকদের। জি টি রোডের উপর এই ঘটনার জেরে সারি দিয়ে দাঁড়িয়ে পড়ে বাস, মিনিবাস, অটো, টোটো। গাড়িতে বসে নাকাল হতে হয় যাত্রীদের। 

    সোমবার জন্মাষ্টমী থাকায় আসানসোল পুরসভার ছুটি ছিল। সে‌ই ছুটির দিনেই আসানসোল পুরসভার সামনে অবস্থান বিক্ষোভ করার পরিকল্পনা করে বিজেপি। সকাল দশটার সময়ে আন্দোলন শুরু করার কথা। কিন্তু কর্মী সমর্থকদের দেখা নেই। অবশেষে বেলা বারোটার পর হাতে গোনা ২০ থেকে ৩০ জন সমর্থক নিয়েই আন্দোলন শুরু করেন বিজেপি জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায়। পরে আন্দোলনে যোগ দেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল। জিটি রোড অবরোধ করে বসে পড়েন তাঁরা। স্লোগান উঠতে থাকে ‘দফা  এক দাবি এক, মমতার পদত্যাগ’। অবস্থান বিক্ষোভের মধ্যেই বিজেপির অতি উৎসাহীরা আবার টায়ারে আগুন লাগিয়ে আন্দোলনের অন্য মাত্রা দেয়। 

    অন্যদিকে, সেই সময়ে বাস, অটোয় বসে নাকাল হতে থাকেন সাধারণ মানুষ। বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর পুলিস অবরোধ তুলতে গেলে বিজেপি রাজ্য সাধারণ সম্পাদিকা অগ্নিমিত্রা পল পুলিসকেই কার্যত হুশিয়ারি দেন। বাসযাত্রী দেবিকা চট্টোপাধ্যায়, মানসী রায় বলেন, আর জি করের প্রতিবাদ আমরাও জানিয়েছি। কিন্তু প্রতিদিন তা বলে রাস্তা আটকে মানুষকে সমস্যা করাও তো ঠিক নয়। সঠিক সময়ে নিজের বাড়ি ফিরতে না পারাও তো একটা মানসিক নির্যাতন। -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)