• ছেলের বাবাকে অপহরণ করে নিয়ে যাওয়ার পথে গ্রেপ্তার মেয়ের বাবা
    বর্তমান | ২৭ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: স্বামী অসুস্থ। মেয়ে শ্বশুরবাড়িতে আসতে নারাজ। বিয়ের সময় দেওয়া সমস্ত পণ ফেরত দাবি করেছিলেন মেয়ে। সেই দাবি নাকি মানেননি ছেলে ও তাঁর পরিবার। সেই পণ ফেরত না পেয়ে ছেলের বাপকে অপহরণের ফন্দি আঁটে মেয়ের পরিবার। কিন্তু সেই চেষ্টা বিফল হয় পুলিসের সৌজন্যে। ছেলের বাবাকে অপহরণ করে বিহারে নিয়ে যাওয়ার পথে পুলিসের হাতে গ্রেপ্তার মেয়ের বাবা সহ তিনজন। অভিযুক্তরা হল আক্তার আলম, শেখ রোহিত ও শেখ শহিদ। সোমবার তিন অভিযুক্তকে চাঁচল মহকুমা আদালতে তুলে তিনদিনের হেফাজতে নিয়েছে পুলিস। 

    বছর পাঁচেক আগে হরিশ্চন্দ্রপুর থানার সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের জয়রামপুরের বাসিন্দা শেখ হাসিমুদ্দিনের ছেলে আকবর আলির সঙ্গে বিয়ে হয় বিহারের কাটিহার জেলার আজমনগর থানার বাসিন্দা আক্তার আলমের মেয়ের। স্বামী শারীরিকভাবে অসুস্থ, সেটা কিছুদিন পর জানতে পেরে বাপের বাড়ি চলে যান স্ত্রী।সেখান থেকেই ডিভোর্সের দাবি করেন স্ত্রী। বিয়ের সময় দেওয়া পণের দেড় লক্ষ টাকাও ফেরত চাওয়া হয় ছেলের পরিবারের কাছে। কিন্তু সেই টাকা দিতে নারাজ ছেলের পরিবার। রবিবার বিকেল ছেলের বাবা হাসিমুদ্দিন তুলসীহাটা মার্কেট থেকে বাড়ি‌ ফিরছিলেন। মেয়ের বাবা আক্তার ও তার দুই সঙ্গী হাসিমুদ্দিনকে রাস্তা থেকেই জোর করে বাইকে করে তুলে নিয়ে যায় বলে অভিযোগ। বাংলা বিহার সীমানার তেঁতুল চক এলাকার কাছাকাছি আসতেই হাসিমুদ্দিন চিৎকার করেন। সেখানে কর্তব্যরত পুলিস তাদের আটক করে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে হরিশ্চন্দ্রপুর থানার পুলিস। এরপর ওই তিন অভিযুক্তকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

    মেয়ের পরিবারের দাবি, স্ত্রীকে ডিভোর্স দিতে চাইছেন না আকবর আলি। তাঁর বাবাও পণের টাকা ফেরত দিচ্ছেন না। সেজন্যই ছেলের বাবাকে অপহরণ করার ছক ছিল তাদের। কিন্তু পুলিস তা ভেস্তে দেয়। হরিশ্চন্দ্রপুর থানার পুলিস জানায়, মেয়ের বাবা সহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
  • Link to this news (বর্তমান)