• নির্দেশই সার! দিনেও জ্বলছে পথবাতি
    বর্তমান | ২৭ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাসত: বিদ্যুতের অপব্যবহার নিয়ে কড়া রাজ্য সরকার। কিন্তু তারপরেও বারাসত শহরে দিনের বেলা জ্বলছে পথবাতি। একটি বা দু’টি নয়, একাধিক আলো জ্বললেও নজর নেই কারও। এনিয়ে প্রশাসনিক নজরদারির দাবি তুলছেন এলাকার বাসিন্দারা। 

    একাধিক দপ্তরের বিদ্যুতের বিল বকেয়া পড়ে থাকা নিয়ে কড়া পদক্ষেপের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিদ্যুতের খরচ কাটছাঁট করারও নির্দেশিকা জারি হয়েছে। কারণ বিভিন্ন সময়ই দেখা যায়, সরকারি অফিসঘরে কোনও আধিকারিক না থাকলেও আলো জ্বলছে, ফ্যানও চলছে! কোথাও কোথাও আবার এসিও! এবার দেখা গেল, জেলা প্রশাসনিক ভবনের সামনেই দিনের বেলা জ্বলছে আলো। বারাসত শহরে রয়েছে জেলা পরিষদ, জেলাশাসক, জেলা আদালত সহ একাধিক দপ্তর। এই চত্বরে প্রায়ই দেখা যায়, দিনের বেলাতেও জ্বলছে পথবাতি। কারও হুঁশ নেই।

    এভাবে বিদ্যুৎ অপচয় হওয়ায় ক্ষুব্ধ সাধারণ মানুষ। ব্যবসায়ী শুভেন্দু মণ্ডল, সুস্মিত নন্দীরা বলেন, দীর্ঘদিন ধরেই এই অবস্থা। কোর্ট চত্বর, জেলা পরিষদের ভবন সংলগ্ন এলাকাগুলিতে দিনেও আলো জ্বলে। কিন্তু কেন, জানা নেই! এর দায়ভার কার, তাও জানি না। যেহেতু এলাকাটি পুরসভার, তাই মনে হয় এটা ওদের দায়িত্বের মধ্যেই পড়বে। এই নিয়ে বারাসত পুরসভার চেয়ারম্যান অশনি মুখোপাধ্যায় বলেন, কোথায় এই ঘটনা ঘটছে আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখছি। তবে দীর্ঘদিন ধরে এমন হচ্ছে– সেটা ঠিক নয়। যান্ত্রিক কোনও কারণে সমস্যা হচ্ছে। সমাধান করা হবে।-নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)