• কে খুন করেছে আরজি করের নির্যাতিতাকে? পলিগ্রাফ টেস্টে বিস্ফোরক দাবি সঞ্জয় রায়ের
    হিন্দুস্তান টাইমস | ২৭ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসককে খুন করেনি সে। ঘটনাস্থলে পৌঁছে সে চিকিৎসকের মৃতদেহ দেখতে পেয়েছিল। পলিগ্রাফ টেস্টে এই দাবি করেছে ওই ঘটনায় গ্রেফতার হওয়া একমাত্র অভিযুক্ত সঞ্জয় রায়। রবিবার প্রেসিডেন্সি জেলে গিয়ে সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্ট করেন সিবিআইয়ের বিশেষজ্ঞরা। সঞ্জয় সত্যি কথা বলছে কি না তা প্রযুক্তি ব্যবহার করে খতিয়ে দেখছেন তাঁরা।

    পলিগ্রাফ টেস্টে নানা তথ্যপ্রমাণ দেখিয়ে সঞ্জয় রায়কে একাধিক প্রশ্ন করেন সিবিআই আধিকারিকরা। ঝপলিগ্রাফ টেস্টের সময় উদ্বিগ্ন দেখিয়েছিল সঞ্জয় রায়কে। একাধিক প্রশ্নের উত্তরে তদন্তকারীদের সে বিভ্রান্ত করার চেষ্টা করেছে বলে সিবিআই সূত্রে খবর।

    বলে রাখি, গ্রেফতারির পর কলকাতা পুলিশ জানিয়েছিল, আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে খুনের কথা স্বীকার করেছে সঞ্জয় রায়।

    মহিলা চিকিৎসকের দেহের ময়নাতদন্তে নৃশংস নির্যাতনের ছবি উঠে এসেছে। ময়নাতদন্তের রিপোর্ট বলছে, নির্যাতিতার দেহে ১৬টি বাহ্যিক ও ৯ অভ্যন্তরীণ ক্ষত পাওয়া গিয়েছে। ক্ষত পাওয়া গিয়েছে ঠোঁট ও যোনিতে। মনোবিদরা সঞ্জয়কে পরীক্ষা করে জানিয়েছেন, তাঁর মধ্যে পাশবিক প্রবণতা রয়েছে।

    সিবিআই সূত্রে খবর, সঞ্জয় রায়ের পলিগ্রাফ টেস্টে পাওয়া তথ্য পরীক্ষা করে দেখার কাজ চলছে। তবে পলিগ্রাফ সত্য – মিথ্যা নির্ণয়ের কোনও নির্ণায়ক পরীক্ষা নয়। এই পরীক্ষার মাধ্যমে উত্তরদাতা কিছু গোপন করার চেষ্টা করছেন কি না তার আভাস পাওয়া যায় মাত্র।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)