• নবান্ন অভিযানে রণক্ষেত্র সাঁতরাগাছি, রক্তাক্ত পুলিস!
    ২৪ ঘন্টা | ২৭ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর-কাণ্ডে ন্যায়বিচারের দাবিতে বিজেপির নবান্ন অভিযান। আর সেই নবান্ন অভিযানে রণক্ষেত্র সাঁতরাগাছি। ঝরল রক্তও। রক্তাক্ত পুলিস। 

    নবান্ন অভিযান ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল সাঁতরাগাছিতে। ব্যারিকেড ভেঙে ফেলেন আন্দোলনকারীরা। জাতীয় পতাকা হাতে সাঁতরাগাছিতে দেখা যায় আন্দোলনকারীদের। সাঁতরাগাছিতে নিজে আছেন ডিজি রাজীব শর্মা। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিস জলকামান দাগে। তারপর মুহুর্মুহু কাঁদানে গ্যাসের শেল ফাটায়। ওদিকে আন্দোলনকারীদের দিক থেকে পুলিসকে লক্ষ্য করে ইঁট ছোড়া হয় বলে অভিযোগ। আন্দোলনকারীদের ছোড়া ইঁটে মাথা ফেটেছে একজন RAF কর্মীর। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পালটা লাঠিচার্জ করে পুলিসও। জলকামান, টিয়ার গ্যাস ও পুলিসের লাঠিচার্জে ছত্রভঙ্গ হয় জমায়েত।  

    পুলিস একজনকে আটকও করেছে। নাম প্রদীপ ঘোড়াই। পূর্ব মেদিনীপুরের বাসিন্দা। ছাত্র সমাজের অভিযান থাকলেও তিনি ছাত্র নন বলে জানালেন। তিনি জানান, প্রাইভেট কোম্পনিতে কাজ করেন। শান্তিপূর্ণ মিছিল হচ্ছিল। কিন্তু কারা পুলিসকে লক্ষ্য করে ইট ছুঁড়ল, তা বুঝতে পারেননি। ওদিকে অভিযান নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ছাত্র সমাজের পাশে আছেন। অবরোধ করবেন বলেও জানান। এদিন মিছিল আটকাতে ব্যাপক আঁটসাঁট ব্যবস্থা করে পুলিস। গার্ডরেল, কন্টেনার দিয়ে আটকানো হয় রাস্তা। এমনকি গার্ডরেলের ব্য়ারিকেডে মাখানো হয় গ্রিজও।

    উত্তেজনা ছড়ায় হাওড়া সেতুতেও। হাওড়া সেতুতেও পুলিসের ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। ব্যারিকেডের একাংশ ভাঙতেই জলকামান চালাতে শুরু করে পুলিস। ব্যবহার করা হয় কাঁদানে গ্যাসও। লাঠিচার্জ করে পুলিস। পুলিসের ত্রিমুখী আক্রমণে ছত্রভঙ্গ হয়ে যায় বিক্ষোভকারীরা।

  • Link to this news (২৪ ঘন্টা)