• ভোট পরবর্তী হিংসার ব্যানারে আর জি করের প্রতিবাদ বিজেপির! কর্মসূচিই গুলিয়ে ফেলল গেরুয়া শিবির
    প্রতিদিন | ২৭ আগস্ট ২০২৪
  • সুমিত বিশ্বাস, পুরুলিয়া: মিছিলে ভোট পরবর্তী সন্ত্রাসের প্রতিবাদের ব্যানার। অথচ সেই প্রতিবাদ মিছিল থেকে উঠল আর জি করের ঘটনার বিরুদ্ধে আওয়াজ। জানানো হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি। স্লোগান, “উই ওয়ান জাস্টিস, জাস্টিস ফর আর জি কর।” জঙ্গলমহল বরাবাজারে এইভাবে কর্মসূচি গুলিয়ে ফেলে বিজেপি। ফলে এই ঘটনায় বিতর্কে জড়ায় গেরুয়া শিবির।

    যদিও বিজেপির বরাবাজার ব্লকের দু’নম্বর মন্ডল সভাপতি নিশাপতি মাহাতো বলেন, “আমাদের ব্যানার তৈরি ছিল না। তাই রাজ্যজুড়ে ভোট পরবর্তী সন্ত্রাসের ব্যানারকে সামনে রেখেই আমরা আর জি কর ঘটনার প্রতিবাদ জানাই । এখনও ভোট পরবর্তী সন্ত্রাস চলছে। বরাবাজারে তালাডি গ্রামে এক মহিলাকে নির্যাতন করা হয়েছে। কিন্তু দোষীরা শাস্তি পায়নি।”

    বিজেপি মণ্ডলের এই কর্মসূচি থেকে পরিষ্কার হয়ে গেল আর জি করের ঘটনাকে নিয়ে রীতিমতো রাজনীতি করছে গেরুয়া শিবির। বিতর্কিত কর্মসূচিতে পালটা দিয়েছে বরাবাজার ব্লক তৃণমূল। বরাবাজার ব্লক তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি উত্তম মিশ্র বলেন, “এটা হাস্যকর ব্যাপার। বরাবাজারে ভোট পরবর্তী কোনও হিংসা ঘটেনি। বিজেপি কর্মসূচি গুলিয়ে ফেলে পরিষ্কার করে দিল তারা আর জি করের ঘটনায় রাজনীতি করছেন।” এদিন বরাবাজারের ইন্দটাড় থেকে ওই প্রতিবাদ মিছিল শুরু হয়। থানার পাশ দিয়ে চকবাজার, নামোপাড়া, জলট্যাঙ্কি মোড় হয়ে বরাবাজার গার্লস স্কুলের কাছে এই প্রতিবাদ মিছিল শেষ হয়। বৃষ্টির আবহে এই প্রতিবাদ কর্মসূচি চলে। তবে ওই কর্মসূচিতে সেভাবে ভিড় হয়নি।
  • Link to this news (প্রতিদিন)