• রাস্তা বন্ধ, কলকাতার কোন লাইনে কখন শেষ মেট্রো ছাড়বে? হাওড়ায় যাত্রী বাড়ল ৬৭%
    হিন্দুস্তান টাইমস | ২৭ আগস্ট ২০২৪
  • নবান্ন অভিযানের পরে পরিস্থিতি এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। বিভিন্ন রাস্তায় যান চলাচল বন্ধ আছে। বিভিন্ন রাস্তায় গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। ঘুরিয়ে দেওয়া হচ্ছে গাড়ি। সেই পরিস্থিতিতে অফিস ছুটির পরে বাড়ি ফিরতে যে কালঘাম ছুটবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। বিশেষত যাঁরা কলকাতা থেকে হাওড়ার মধ্যে যাতায়াত করেন, তাঁদের তো আরও বেশি সমস্যার মুখে হতে পারে। আর সেক্ষেত্রে আমজনতার ভরসার উপায় হয়ে উঠতে পারে কলকাতা মেট্রো। তাই চটজলদি নিউ গড়িয়া-দক্ষিণেশ্বর লাইন , গ্রিন লাইনের হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশ ও  শিয়ালদা-সল্টলেক সেক্টর ফাইভ অংশ এবং অরেঞ্জ লাইনের নিউ গড়িয়া-রুবি লাইনে শেষ মেট্রো কখন মিলবে, সেটার টাইমটেবিল দেখে নিন।

    ১) দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ: রাত ৯ টা ২৮ মিনিট।

    ২) দমদম থেকে কবি সুভাষ: রাত ৯ টা ৪০ মিনিট।

    ৩) কবি সুভাষ থেকে দমদম: রাত ৯ টা ৪০ মিনিট।

    ৪) কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর: রাত ৯ টা ৩০ মিনিট।

    আজ মঙ্গলবার হওয়ায় রাতে আরও দুটি বাড়তি মেট্রো চলবে। রাত ১০ টা ৪০ মিনিটে নিউ গড়িয়া থেকে সেই মেট্রো ছাড়বে। যা দক্ষিণেশ্বরে পৌঁছাবে রাত ১১ টা ২৯ মিনিটে। একইভাবে দক্ষিণেশ্বর থেকে রাত ১০ টা ৪০ মিনিটে একটি মেট্রো ছাড়বে। রাত ১১ টা ২৯ মিনিটে নিউ গড়িয়ায় পৌঁছাবে।

    ১) হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড: রাত ৯ টা ৪৫ মিনিট।

    ২) এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান: রাত ৯ টা ৪৫ মিনিট।

    ১) শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ: রাত ৯ টা ৩৫ মিনিট।

    ২) সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদা: রাত ৯ টা ৪০ মিনিট।

    ১) নিউ গড়িয়া থেকে রুবি: রাত ৮ টা।

    ২) রুবি থেকে নিউ গড়িয়া: রাত ৮ টা।

    তারইমধ্যে কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে আজ গ্রিন লাইনের হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশে যাত্রীর সংখ্যা লাফিয়ে বেড়েছে। গত সপ্তাহে মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত ২৮,০০০ জন মেট্রোয় চড়েছিলেন। আর সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ৪৭,০০০। অন্যদিকে, বিকেল পাঁচটা পর্যন্ত ব্লু লাইনে প্রায় তিন লাখ যাত্রী চলাচল করেছেন। আর শিয়ালদা-সল্টলেক সেক্টর ফাইভ অংশে যাত্রীর সংখ্যা ছিল ২৫,০০০।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)