• বিজেপির ডাকা বনধ্-এর দিনই TMCP-র প্রতিষ্ঠা দিবস, এক মঞ্চে দেখা যেতে পারে মমতা-অভিষেককে
    আজ তক | ২৮ আগস্ট ২০২৪
  • TMCP Foundation Day: আর জি কর কাণ্ডে গত ১৮ দিন ধরে উত্তাল রাজ্য। এখনও পর্যন্ত প্রতিদিনই কলকাতা সহ জেলায় জেলায় পথে নেমে আন্দোলন করেছে নানা মহলের মানুষেরা। মঙ্গলবার আর জি করের প্রতিবাদে নবান্ন অভিযানের ডাক দেয় ছাত্র সমাজ। প্রবল লাঠিচার্জ, ইট বৃষ্টি, পুলিশ- আন্দোলনকারীদের সংঘর্ষের ঘটনায় দিনভর পরিস্থিতি ছিল উত্তপ্ত। তারই মধ্যে বুধবার, ২৮ অগাস্ট বিজেপি ১২ ঘণ্টার বনধ ডাকে। ঘটনাচক্রে এই দিনই তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এদিন একই মঞ্চে দেখা যাবে। আরজি কর ঘটনার পর এই প্রথম একই মঞ্চে আসতে চলেছেন তাঁরা।

    প্রতি বছরের মতো এবছরও মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে এই সভা হবে। এদিন ৪০ থেকে ৫০ হাজার মানুষের জমায়েত হতে পারে। জেলা থেকে বহু মানুষ মঙ্গলবার থেকেই কলকাতামুখী হয়েছেন। বহু কর্মী সমর্থক কলকাতার কর্মসূচিতে যোগ দেবেন। কর্মসূচী অনুযায়ী, সকাল ১১টা থেকে অনুষ্ঠান শুরু হওয়ার কথা।

    বুধবার সমস্ত মিছিল মেয়ো রোডে একত্রিত হবে। হাওড়া ব্রিজ, বাবুঘাট, শিয়ালদা স্টেশন, ডোরিনা ক্রসিং সহ একাধিক জায়গা থেকে মিছিল করে মেয়ো রোডের দিকে আসবে। ফলে এদিনও হাওড়া ও কলকাতায় একাধিক মিছিলের কারণে শহর কলকাতায় যানজটের সমস্যা হতে পারে।

    মঙ্গলবার নবান্ন অভিযান ঘিরে কার্যত রণক্ষেত্র পরিস্থিতি হয় গঙ্গাপারের দুই জেলা হাওড়া ও কলকাতায়। প্রায় সাড়ে ৪ ঘণ্টা ধরে পুলিশ-আন্দোলনকারীদের সংঘর্ষ চলে। সকাল থেকেই ঘুরিয়ে দেওয়া হয় যান চলাচল। বন্ধ ছিল হাওড়া ব্রিজও। যান নিয়ন্ত্রিত হয় একাধিক জায়গায়। বুধবার একদিকে বিজেপির ডাকা বনধ্ এবং তৃণমূল ছাত্র পরিষদের অনুষ্ঠান ঘিরে কী পরিস্থিতি তৈরি হয়, মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো কী বার্তা দেন তাই দেখার।
  • Link to this news (আজ তক)