• গৌরাঙ্গ সেতুতে যানজট, গাড়ি নড়াচড়াই করল না ৪-৫ ঘণ্টা
    বর্তমান | ২৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, নবদ্বীপ: মঙ্গলবার সকাল থেকেই তীব্র যানজট তৈরি হয় নবদ্বীপের গৌরাঙ্গ সেতুতে। একটানা প্রায় চার থেকে পাঁচ ঘণ্টা কোনও গাড়ি নড়েনি। নবদ্বীপ রেলগেট থেকে গৌরাঙ্গ সেতু হয়ে মুকুন্দপুর পর্যন্ত রাজ্য সড়কের উপর অসংখ্য যানবাহন দাঁড়িয়ে পড়ে। এই যানজটের ফলে চরম সমস্যায় পড়েন সাধারণ মানুষ থেকে স্থানীয় বাসিন্দা ও দূরপাল্লার যানবাহন চালকরা। বেলা বাড়লেই সমস্যায় পড়তে হয় স্কুল পড়ুয়াদের। তার সঙ্গে টানা বৃষ্টি। সব মিলিয়ে তীব্র সঙ্কটে সাধারণ মানুষ। অনেকে মনে করছেন, নবান্ন অভিযানের কারণে এই যানজট। আবার অনেকেই বলছেন, নবদ্বীপ সংলগ্ন হেমায়েতপুর মোড়ের কাছে নো এন্ট্রি করে রাখা হয়েছে, তাই এই দুর্ভোগ। এই যানজটের ফলে যেমন আটকে যায় বিভিন্ন দূরপাল্লার গাড়ি, তেমনি সমস্যায় পড়তে হয় নবদ্বীপ শ্মশানে দাহ করতে আসা শববাহী গাড়িকেও।

    স্থানীয় ঘোষপাড়ার বাসিন্দা সমীর ঘোষ বলেন, ভোর চারটের থেকে এই যানজট কেন বলতে পারব না। তবে মাঝে মধ্যেই এই রোডে যানজট হয়। আজকের এই যানজটে পড়ে সব্জি গাড়ি আটকে গিয়েছে। মুকুন্দপুর ভালুকা ঠাকুরতলা সহ বিভিন্ন জায়গা থেকে সব্জি আসে। ফলে নবদ্বীপ বাজারে কিন্তু সব্জি মেলেনি ঠিকমতো। স্থানীয় চায়ের দোকানদার রাজেশ ঘোষ বলেন, আমি পৌনে পাঁচটার সময় দোকান খুলেছি। তার আগের থেকেই এই জ্যাম রয়েছে। কিছুই বুঝতে পারছি না। সামনেই তো রেলগেট। সেকারণেও যানজট হয়।

    মহারাষ্ট্র লাতুরের বাসিন্দা গাড়ি চালক হাকানি সেখ বলেন, হায়দরাবাদ থেকে ওষুধ নিয়ে আসছি, যাব শিলিগুড়ি। সামনে অনেক টোটো অটো বাইক উল্টো দিক থেকে এসে এই যানজট করেছে। কলকাতা যাওয়ার রাস্তায় নো-এন্ট্রি বোর্ড লাগানো রয়েছে। তবে এখানে কি জন্য জ্যাম হয়েছে জানি না। দু’-তিন ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। পশ্চিম মেদিনীপুর চন্দ্রকোণার বাসিন্দা সদানন্দ ঘোষ বলেন, আজ সকালে জন্মাষ্টমী উপলক্ষে বাসে করে ৬৫ জন নবদ্বীপ ও মায়াপুর ঘুরতে এসেছি। দেড় ঘণ্টা ধরে গৌরাঙ্গ সেতুর কাছে আটকে আছি। আজকেই ফিরে যাবার কথা। আমরা জানতে পারছি, নবান্ন অভিযানের কারণে এখানে গাড়ি আটকে রয়েছে। নবদ্বীপ ট্রাফিক অফিসার সত্যানন্দ পাত্র বলেন, প্রায় চার ঘণ্টা এই রাজ্য সড়ক যানজট তৈরি হয়। বেলা ১০টার মধ্যে আমরা যানজট মুক্ত করতে পেরেছি।
  • Link to this news (বর্তমান)