• আর জি কর ইস্যুতে পুরসভার বোর্ড মিটিংয়ে ধুন্ধুমার, পদ্মের ওয়াক আউট
    বর্তমান | ২৮ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: আর জি কর ইস্যুতে নীরবতা পালন। নিন্দা প্রস্তাব গ্রহণ। দোষীদের চরম শাস্তির দাবি। তা সত্ত্বেও ধুন্ধুমার শিলিগুড়ি পুরসভার বোর্ড মিটিং। মঙ্গলবার এই ইস্যুতেই মিটিং ওয়াক আউট করে পদ্ম শিবির। রাজনীতি করার জন্য তারা এমন অযৌক্তিক নাটক করেছে বলে তৃণমূল কংগ্রেসের কটাক্ষ। স্থানীয় রাজনীতি এনিয়ে সরগরম।

    এদিন পুরসভার সভাকক্ষে ৩১তম বোর্ড মিটিং হয়। মিটিংয়ের শুরুতেই আর জি কর কাণ্ড নিয়ে এক মিনিট নীরবতা পালন করে শাসক ও বিরোধী পক্ষ। সেই কর্মসূচি শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই আর জি কর কাণ্ড সহ রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সরব হন বিরোধী দলনেতা বিজেপির অমিত জৈন। তিনি এ ব্যাপারে নিন্দা প্রস্তাব পেশের আর্জি জানান। তা নিয়ে আপত্তি করেন চেয়ারম্যান প্রতুল চক্রবর্তী। এতেই বিজেপি কাউন্সিলাররা উত্তেজিত হয়ে ওঠেন। ওদের বিরুদ্ধে পাল্টা সরব হন তৃণমূল কাউন্সিলাররা। উভয়পক্ষ হইহট্টগোলে জড়িয়ে পড়ে। তখন ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান তুলে সভাকক্ষ ত্যাগ করেন বিজেপির কাউন্সিলাররা। 

    বিরোধী দলনেতা বিজেপির অমিতবাবু বলেন, আর জি কর কাণ্ড নিয়ে নিন্দা প্রস্তাব আনতে চেয়েছিলাম। তাতে শাসকদল সায় দেয়নি। তাই বিরোধীদের কণ্ঠরোধের প্রতিবাদে, আর জি কর কাণ্ডের বিচার চেয়ে সভা ওয়াক আউট করা হয়েছে। 

    এটাকে নাটক বলে কটাক্ষ করে পুরসভার শাসকদল তৃণমূল। ডেপুটি মেয়র রঞ্জন সরকার বলেন, ওরা পুরআইন জানেন না। শুধুমাত্র খবরে থাকার জন্য অযৌক্তিক ওই নাটক করেছে ওরা। 

    এদিনের সভায় একাধিকবার আর জি কর কাণ্ড উঠেছে। সেই প্রসঙ্গ তুলে সিপিএম কাউন্সিলার শরদিন্দু চক্রবর্তী বলেন, পুরসভার অধীনে থাকা স্বাস্থ্য কেন্দ্রগুলিতে নিরাপত্তার বালাই নেই। জবাবে পুরসভার স্বাস্থ্য বিভাগের মেয়র পরিষদ সদস্য দুলাল দত্ত বলেন, মাতৃসদন, সুস্বাস্থ্য কেন্দ্র এবং ইউপিএইচসি মিলিয়ে শহরে স্বাস্থ্যকেন্দ্রের সংখ্যা ২৪টি। মাতৃসদনে সিসি ক্যামেরা বসানো হয়েছে। পুলিসও মোতায়েন করা হয়েছে। মেয়রের নেতৃত্বে বাকি স্বাস্থ্য কেন্দ্রগুলির নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করা হয়েছে। সেগুলিরও নিরাপত্তা ব্যবস্থা আরও চাঙ্গা করা হবে। 

    সভার শেষে আর জি কর কাণ্ড নিয়ে নিন্দা প্রস্তাব পেশ করেন মেয়র গৌতম দেব। বলেন, ৯ আগস্ট গভীর রাতে আর জি কর মেডিক্যালে কর্মরত তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনার আমরা তীব্র ভাষায় নিন্দা করছি। এই নারকীয় ধর্ষণ এবং হত্যাকাণ্ডের অতি দ্রুত এবং কঠোরতম শাস্তি চাই। তাঁর পিতা-মাতা এবং সমস্ত আত্মীয় পরিজনকে আন্তরিক সমবেদনা জানাই।
  • Link to this news (বর্তমান)