• দুর্নীতির অভিযোগ, মেখলিগঞ্জে ভূমিদপ্তরে হুজ্জতি বিজেপির
    বর্তমান | ২৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, মেখলিগঞ্জ: বিএলআরও পদে বসে দুর্নীতি করছেন। এমনই অভিযোগ তুলে মঙ্গলবার কোচবিহার জেলার মেখলিগঞ্জে ভূমি ও ভূমি সংস্কার আধিকারিককে ঘিরে তুমুল বিক্ষোভ চলল। মেখলিগঞ্জের বিএলআরও সুজন রায়ের বিরুদ্ধে দুর্নীতি, ঘুষ নেওয়া, সাধারণ মানুষকে হয়রানি করা সহ নানা অভিযোগ উঠেছে। 

    এদিন কয়েকজন স্থানীয় বিজেপি নেতা তাঁর সঙ্গে দেখা করেন। এঁদের মধ্যে ছিলেন দলের জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামী, সাধারণ সম্পাদক দধিরাম রায়, সঞ্জীব রায়, পবন কুমার ভাদানি সহ কয়েকজন। চ্যাংরাবান্ধায় বিএলআরও অফিসে দালালরাজ, দুর্নীতি চলে বলে অভিযোগ করেন তাঁরা। জমির মিউটেশন সহ যেকোনও কাজের জন্য টাকা নেওয়া হয় বলে অভিযোগ। বিজেপির তরফে স্মারকলিপি জমা দেওয়ার কথা ছিল। তবে সেই স্মারকলিপি জমা দিতে এসে বিএলআরও’কে ঘিরে বিক্ষোভ চলে। বেশ কিছুক্ষণ বচসা চলে এবং স্মারকলিপি না দিয়েই তাঁরা বেরিয়ে যান। 

    তবে স্মারকলিপি দিতে এসে বিজেপি নেতারা বিএলআরও’র সঙ্গে অভব্য আচরণ করেন বলে অভিযোগ। এমনকী, তাঁকে ঘিরে লাগাতার অকথ্য ভাষায় গালিগালাজ ও ধমক দেওয়া হয় বলেও অভিযোগ। এ প্রসঙ্গে বিজেপি নেতা দধিরাম রায় বলেন, বিএলআরও অফিস দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। ঘুষ ছাড়া কাজ হয় না। সম্মিলিতভাবে তারই প্রতিবাদ জানানো হয়েছে। বিএলআরও’কে হেনস্তার অভিযোগ ঠিক নয়। 

    বিএলআরও সুজন রায় অবশ্য বলেন, আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। নিয়ম মেনেই এখানে কাজ হয়। একটি রাজনৈতিক দলের কর্মসূচি ঘিরে এদিন অফিসের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হয়েছে। 

    বিজেপি নেতারা জানিয়েছেন, এদিন স্মারকলিপি দিতে এসে দেখা যায় ভিতর থেকে অফিসের মূল গেটে তালা দেওয়া। যা দেখেই ক্ষুব্ধ হয়ে ওঠেন দলের কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিস। পরে বিএলআরও’র চেম্বারে ঢোকেন বিজেপির নেতারা। 

    মেখলিগঞ্জের এসডিপিও আশিস পি সুব্বা জানিয়েছেন, বিএলআরও অফিসে ঠিক কি ঘটেছে, তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত এই নিয়ে কোনও তরফে লিখিত অভিযোগ জমা পড়েনি। • বিএলআরওকে ধমকাচ্ছেন বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামী।
  • Link to this news (বর্তমান)