• রাতের নিরাপত্তা খতিয়ে দেখতে আইসিকে নিয়ে রাস্তায় বিধায়ক
    বর্তমান | ২৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, ইটাহার: নিরাপত্তায় বিন্দুমাত্র ফাঁক রাখতে চায় না রাজ্য সরকার। একাধিক পদক্ষেপ নেওয়ার পাশাপাশি রাতে পথঘাটের পরিস্থিতি দেখতে রাস্তায় নামছেন জনপ্রতিনিধি ও পুলিসকর্তারাও। 

    সোমবার রাতে রাস্তায় বেরিয়ে ইটাহারের বিধায়ক মোশারফ হুসেন কথা বলেন স্থানীয় ব্যবসায়ী, দূরপাল্লার যাত্রী সহ অন্যদের সঙ্গে। পুলিসকে রাতে টহল বাড়ানোর নির্দেশ দেওয়ার পাশাপাশি সদর ইটাহার শহরকে সিসি ক্যামেরায় মুড়ে ফেলার উদ্যোগ নিচ্ছেন তিনি।

    সোমবার রাত ১২টা নাগাদ ইটাহার থানার আইসি সুকুমার ঘোষ সহ বিশাল পুলিস বাহিনীকে নিয়ে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে নামেন মোশারফ। হাটখোলা এলাকা থেকে নজরদারি চালাতে চালাতে হেঁটে চৌরঙ্গী মোড়ে যান। সেখানে রাত্রিকালীন পরিষেবা দেওয়ার জন্য দাঁড়িয়ে থাকা টোটো চালকদের সঙ্গে কথা বলেন। এর মাঝে ইটাহার-চাঁচল রাজ্য সড়কে পথবাতি জ্বলছে কি না খতিয়ে দেখেন বিধায়ক। কিছু সোলার পথবাতি বিকল থাকায় সেগুলি দ্রুত ঠিক করার জন্য ইঞ্জিনিয়ারকে ফোন করেন। রাত একটা নাগাদ মোশারফ ইটাহার-বালুরঘাট রাজ্য সড়কের চৌরঙ্গী মোড়ে গিয়েছিলেন। সেখানে শিলিগুড়ি, কলকাতাসহ ভিনরাজ্যে যাওয়ার গাড়ির অপেক্ষা করছিলেন বেশকিছু পরিযায়ী শ্রমিক ও যাত্রীরা। তাঁদের সঙ্গে কথা বলেন বিধায়ক ও আইসি। রাতে নিরাপত্তার অভাব হচ্ছে না বলে তাঁদের জানান স্থানীয় মহিলা ব্যবসায়ী ইলি খাতুন।

    এলাকার নিরাপত্তা বজায় রাখতে পুলিসের নিয়মিত অভিযান করার দাবি জানিয়েছেন বাসিন্দারা। ইটাহারের শিক্ষক জাকির হুসেনের মন্তব্য, খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি আমরা। এই ধরনের পরিদর্শন ইটাহারবাসীকে অনেকটাই স্বস্তি  দেবে।

    তবে ইটাহার সদর চৌরঙ্গীর অল্প এলাকায় সিসি ক্যামেরার নজরদারি থাকায় অসন্তোষ প্রকাশ করেছেন বিধায়ক। পুরো এলাকা ক্যামেরায় মুড়ে দেওয়ার পর আইসিকে থানার কন্ট্রোলরুম থেকে নজরদারি করার নির্দেশ দেন তিনি।মোশারফ বলেন, নারীদের পাশাপাশি ইটাহারবাসীর সার্বিক নিরাপত্তার কথা ভেবে এই পরিদর্শন। দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুলিসকে। রাতে ইটাহার শহরের নিরাপত্তা খতিয়ে দেখতে পথে নেমেছেন বিধায়ক ও আইসি।-নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)