• ক্লাসরুম থেকে চুরি যাওয়া ১২টি ফ্যান উদ্ধার, ধৃত এক
    বর্তমান | ২৮ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: রাতারাতি স্কুলের ক্লাসরুম থেকে উধাও ১২টি সিলিংফ্যান। ক্লাসরুমের তালা ভেঙে স্কুলের একডজন সিলিংফ্যান নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। চম্পাসারির শ্রীগুরু বিদ্যামন্দির থেকে ফ্যানগুলো চুরি হয়। ঘটনা ঘটেছে ২০ আগষ্ট রাতে। স্কুল খুলতে বিভিন্ন ক্লাসরুমের তালা ভাঙা দেখে সন্দেহ হয় কর্মী, ছাত্র-ছাত্রী ও শিক্ষিকাদের। বিভিন্ন ক্লাসরুমে ঢুকে তারা ফ্যান চুরির বিষয়টি লক্ষ্য করেন। এরপরই সেই বিষয়ে অভিযোগ জানান স্কুলের প্রধানশিক্ষিকা শান্তা মণ্ডলকে। 

    শিলিগুড়ি শহরে ছিঁচকে চোরের উপদ্রব বেড়েছে। একাধিক এলাকায় চুরির ঘটনা ঘটেছে। দিন পনেরো আগে দেবীডাঙা এলাকায় একটি বাড়িতে চোরের দল হানা দেয়। নগদ সহ বাড়িতে রাখা দামি কাপড় চুরি গিয়েছিল। সেই ঘটনায় প্রধাননগর থানার দ্বারস্থ হয় শ্রী গুরু বিদ্যামন্দির কর্তৃপক্ষ। অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিস। সোমবার রাতে ফ্যান চুরির ঘটনায় এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে প্রধাননগর থানা। প্রথমে অভিযুক্তের হেপাজত থেকে চুরি যাওয়া নয়টি সিলিং ফ্যান উদ্ধার করে পুলিস। পরে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে আরও তিনটি ফ্যান উদ্ধার করা হয়। পুলিস জানিয়েছে, স্কুলের ফ্যান চুরির ঘটনায় ধৃত অভিযুক্তের নাম শিবু পাল। সে সাউথ আম্বেদকর কলোনির বাসিন্দা। 

    মঙ্গলবার স্কুলের প্রধান শিক্ষিকা বলেন, স্কুলের ফ্যান চুরির বিষয়ে প্রধাননগর থানায় অভিযোগ জানিয়েছিলাম। পুলিস সমস্ত ফ্যান উদ্ধার করে ফিরিয়ে দিয়েছে। কয়েকদিন ছাত্র-ছাত্রীদের গরমের মধ্যে ক্লাস করতে হয়েছে। ফ্যানগুলো ফের ক্লাসে লাগিয়ে দেওয়া হবে। 

    প্রধাননগর থানার আইসি বাসুদেব সরকার বলেন, গোপন সূত্রের খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিস ওই যুবককে আটক করে। পরে জেরায় সে ফ্যান চুরির কথা স্বীকার করেছে।
  • Link to this news (বর্তমান)