• জেলা হাসপাতালের নিরাপত্তায় পুলিস ক্যাম্পে দ্বিগুণ কর্মী মোতায়েন
    বর্তমান | ২৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, শিলিগুড়ি: আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনার পর শিলিগুড়ি জেলা হাসপাতালেরও নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিস কর্মী বাড়ানোর পাশাপাশি মহিলা পুলিস দেওয়া হয়েছে। রাতে নার্সিং ইনচার্জকে নিয়ে ওয়ার্ডে ওয়ার্ডে টহল দিচ্ছে মহিলা পুলিস। ওই ঘটনার পর রাজ্যের সব মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিরাপত্তা বাড়াতে বাড়তি পুলিস কর্মী মোতায়েন করা হয়েছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের গার্লস হস্টেল, ওয়ার্ডে নিরাপত্তার জন্য নতুন করে ১৫ জন মহিলা পুলিস সেখানে দেওয়া হয়েছে।

    শিলিগুড়ি জেলা হাসপাতালে ঢোকার গেটের মুখেই আছে পুলিস ক্যাম্প। সেখানে একজন ইনচার্জ ও ছ’জন পুরুষ কনস্টেবল এতদিন ছিলেন। আর জি কর কাণ্ডের পর নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। সাতজনের জায়গায় ১৬ জন পুলিস কর্মী দেওয়া হয়েছে ওই ক্যাম্প। শিলিগুড়ি জেলা হাসপাতালের সুপার ডাঃ চন্দন ঘোষ বলেন, ১৬ জন পুলিস কর্মীর মধ্যে ছ’জন মহিলা পুলিস থাকছেন। আগে এখানে মহিলা পুলিস ছিল না। 

    ইমার্জেন্সি বিভাগের সামনে ২৪ ঘণ্টা মহিলা পুলিস কর্মী মোতায়েন থাকছে। এর পাশাপাশি রাতে একজন মহিলা পুলিস কর্মী নার্সিং  ইনচার্জকে নিয়ে হাসপাতালের প্রতিটি ওয়ার্ডে দফায় দফায় টহল দিচ্ছেন। এখানেই শেষ নয়। নিরাপত্তা জোরদার করতে ডাক্তারদের ডিউটি গ্রহণের সময় কিছু পরিবর্তন আনা হয়েছে। হাসপাতাল সুপার বলেন, এখন জরুরি বিভাগে প্রতিটি শিফটে ডাক্তাররা কাজ শুরুর আগে উপস্থিত পুলিস কর্মীদের সামনে ব্রিফিং করছেন। তাঁরা কি অবস্থায় কাজ শুরু করতে যাচ্ছেন, কোনও অসুবিধা রয়েছে কি না, রোগী পক্ষের কোনও অভিযোগকে ঘিরে উত্তেজনা রয়েছে কি না, কোথাও নিরাপত্তার অভাব বোধ করছেন কি না, এরকম বিভিন্ন বিষয়ে গোটা পরিস্থিতি ডাক্তার ও নার্সরা উপস্থিত পুলিস কর্মীদের জানিয়ে কাজ শুরু করছেন। এর পাশাপাশি রাতে ওয়ার্ডের বাইরে হাসপাতাল ক্যাম্পাসে টহল দিচ্ছেন পুরুষ কনস্টেবলরা।
  • Link to this news (বর্তমান)