• মুখ্যমন্ত্রী মাঠে নামালেন হাওড়া সম্পর্কে অভিজ্ঞ আইপিএসদের
    বর্তমান | ২৮ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবান্ন অভিযানকে ঘিরে চূড়ান্ত সতর্কতা অবলম্বন করেছিল রাজ্য সরকার। লক্ষ্য ছিল, নবান্নের মতো বিশেষ সংরক্ষিত এলাকায় আইনশৃঙ্খলা বিঘ্নিত হওয়ার পরিস্থিতি সর্বতোভাবে এড়ানো। আর সেই কাজে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ভরসা রেখেছেন সেই সমস্ত উচ্চপদস্থ প্রশাসনিক ও পুলিস আধিকারিকদের উপর যাঁরা নবান্ন এবং সংলগ্ন এলাকাসহ সমগ্র হাওড়া শহর সম্পর্কে বিশেষভাবে ওয়াকিবহাল। এই আইপিএস অফিসারদের অনেকেই একসময় হাওড়া সিটি পুলিসের উচ্চপদে দীর্ঘদিন সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। 

    এদিন হাওড়া ময়দানে পুলিসকে নেতৃত্ব দিতে দেখা গেল হাওড়া সিটি পুলিসের প্রাক্তন কমিশনার এবং বর্তমানে আইজি ট্রাফিক দেবেন্দ্র প্রকাশ সিংকে। অপর দিকে, নবান্নগামী গুরুত্বপূর্ণ ফোরশোর রোডে রামকৃষ্ণপুর ঘাটের কাছে আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দেন আর এক আইজি ট্রাফিক সুকেশ জৈন। হাওড়া সিটি পুলিসের একাধিক পদ সামলেছেন তিনিও। মঙ্গলাহাট সংলগ্ন এলাকায় ট্রাফিক সচল রাখা থেকে শুরু করে হাওড়া শহরকে সিসিটিভিতে মুড়ে ফেলতে কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেন তিনি। 

    সূত্রের খবর, হাওড়া শহরের অলিগলির সঙ্গেও পরিচিত এই দুই আইপিএস অফিসার। ‘গ্রাউন্ড লেভেল ট্যাকটিকস’ বাস্তবায়ন করার দায়িত্ব তাঁদের মতো বেশকিছু পদস্থ পুলিস কর্তাকেই দিয়েছিল নবান্ন। 
  • Link to this news (বর্তমান)