• বাংলা বনধে ট্রেন অবরোধ একাধিক জায়গায়, কোথায় কী অবস্থা? রইল
    আজ তক | ২৮ আগস্ট ২০২৪
  • West Bengal Bandh: বিজেপির ডাকা ১২ ঘণ্টার বাংলা বনধে প্রভাব পড়ল ট্রেন চলাচলে। বুধবার সকাল থেকেই জেলায় জেলায় একাধিক স্টেশনে লোকাল ও দূর পাল্লার ট্রেন অবরোধ করেছেন বিজেপির কর্মী ও সমর্থকরা। সকাল থেকে ভোগান্তির মধ্যে পড়েছেন রেলযাত্রীরা। অনেকেই ট্রেনের আশা ছেড়ে সড়কপথে গন্তব্যে রওনা দিয়েছেন। শিয়ালদা দক্ষিণের কয়েকটি স্টেশনে ওভারহেড তারে কলাপাতা ফেলে ট্রেন চলাচল বন্ধ করার চেষ্টা চলে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ বিজেপি সমর্থকদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। বনধ ব্যর্থ করতে মাঠে নেমেছেন তৃণমূলের নেতা কর্মীরাও।

    সকালে হাওড়া-ব্যাণ্ডেল শখার হুগলি, কাটোয়া, শিয়ালদা দক্ষিণ শাখা, মুর্শিদাবাদ, কৃষ্ণনগর, রানাঘাট, ব্যারাকপুরে রেল অবরোধ করেন বিজেপি কর্মীরা। বিভিন্ন লাইনে দাঁড়িয়ে যায় পরপর লোকাল ট্রেন। হুগলি স্টেশনে ব্যান্ডেল-হাওড়া লোকাল আটকান বিজেপি কর্মী-সমর্থকেরা। রেললাইনে শুয়ে পড়েন বিজেপি কর্মীরা। পুলিশ গিয়ে তাঁদের সেখান থেকে সরিয়ে দেয়। ব্যারাকপুর স্টেশনেও রেল অবরোধ করছেন বিজেপি কর্মীরা। রেল লাইনে দাঁড়িয়ে যান বিজেপি নেতা কৌস্তভ বাগচী। যাকে কেন্দ্র করে অশান্তি ছড়িয়েছে। তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্য়ে খানিক হাতাহাতি শুরু হয়। পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কৌস্তভ বাগচীকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। শিয়ালদা দক্ষিণের লক্ষ্মীকান্তপুর, কাকদ্বীপ, নামখানাগামী ট্রেন চলাচল বন্ধ। ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় সকাল থেকেই ওই লাইনের একাধিক স্টেশনে ভিড় রেল যাত্রীদের। ট্রেন না পেয়ে অনেকেই সড়কপথে রওনা দিয়েছেন। বনগাঁ উত্তরের বিধায়ক অশোক কীর্তনীয়ার নেতৃত্বে বিজেপির কর্মী সমর্থকরা আসেন বনগাঁ স্টেশনে। তার পর তারা রেল স্টেশনে অবরোধ করে দেন। বনগাঁ শাখার ঠাকুরনগর স্টেশনেও রেল অবরোধ করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত রেল অবরোধ করা হয়েছে হুগলির তারকেশ্বর স্টেশনেও।

    মুর্শিদাবাদেও ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে বিজেপি। বিজেপি বিধায়ক গৌরী শঙ্কর ঘোষ এবং বিজেপি সমর্থকরা মুর্শিদাবাদ স্টেশনে ভাগীরথী এক্সপ্রেস এবং বহরমপুর কোর্ট স্টেশনে লালগোলা শিয়ালদা প্যাসেঞ্জার থামিয়ে দেন। পুলিশ এসে অবরোধকারীদের হটিয়ে দেওয়ার চেষ্টা করে। পুলিশের সঙ্গে ঝামেলায় জড়ান বিজেপির কর্মীরা। তবে শেষে তাঁদের সরিয়ে দিয়ে ভাগীরথী এক্সপ্রেসকে মুর্শিদাবাদ স্টেশন থেকে রওনা করানো হয়। রামপুরহাট স্টেশনে রামপুরহাট-বর্ধমান প্যাসেঞ্জার ট্রেন আটকে দেন বিজেপি কর্মীরা। ট্রেনের সামনে বসে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা।

    পুরুলিয়াতেও একই ছবি ধরা পড়েছে। রেল লাইনের উপর দাঁড়িয়ে রেল অবরোধ বিজেপি নেতৃত্বের। পুরুলিয়া-আদ্রা শাখার ইন্দ্রবিল রেল স্টেশনে লাইনে দাঁড়িয়ে রেল অবরোধ। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে রেল পুলিশ ও পুরুলিয়া সদর থানার পুলিশ। বিজেপির জেলা সভাপতি বিবেক রাঙ্গার নেতৃত্বে পুরুলিয়া রেল স্টেশনে রেল অবরোধ করেন বিজেপি সমর্থকরা। কিছুক্ষণের জন্য ট্রেন চলাচল বাধাগ্রস্ত হয়। পুলিশ এবং জিআরপি ঘটনাস্থলে পৌঁছে বিজেপি নেতাদের লাইন থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে।
  • Link to this news (আজ তক)