• ফাঁসি চাই, বিধানসভায় ধর্ষণের বিরুদ্ধে কড়া আইন আনছেন মমতা
    ২৪ ঘন্টা | ২৮ আগস্ট ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বনধের রাজনীতিতে বিশ্বাস করি না। কিসের বনধ! বনধ করলে প্রধানমন্ত্রীর কাছে গিয়ে বনধ করো। উনি উত্তর প্রদেশের ঘটনায় পদত্যাগ করেননি, রাজস্থানের ঘটনায় পদত্যাগ করেননি, অসমের ঘটনায় পদত্যাগ করেননি। এমনকি মণিপুরের পরিবারগুলোর কাছ উনি যাননি।  টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে মেয়ো রোডের সভায় এমনটাই বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি বলেন, ধর্ষণের বিরুদ্ধে কড়া আইন আনছে সরকার।

    ছাত্রদের নবান্ন অভিযান নিয়ে মমতা বলেন, গতকাল পুলিস সংযত ছিল। ওরা কারও মাথা ফাটিয়ে দিয়েছে, কারও চোখ কেড়ে নিয়েছে,কারও কান, কারও হাপ পা ভেঙে দিয়েছে। তার পরেও পুলিস নিজের রক্ত দিয়েছে। কিন্তু বিজেপির চক্রান্তের কাছে কোনও ডেডবডি তুলে দেননি।

    ওই সভায় অভিষেক তাঁর বক্তব্যে বলেন, কেন্দ্রের উচিত ধর্ষণের বিরুদ্ধে কড়া আইন আনা। যে সরকার রাতরাতি নোটবন্দি করতে পারে সেই সরকার ধর্ষণের বিরুদ্ধে আইন আনতে পারে না কেন? তৃণমূল ছাত্র পরিষদের সভায় মমতা বলেন, রাজ্যের হাতে আইন থাকলে আমরা অনেক আগেই ধর্ষণের বিরুদ্ধে কঠোর আইন আনতাম। অনেক অপেক্ষা করেছি। আর নয়। আগামী ১০ দিনের মধ্যে বিধানসভায় ধর্ষণের বিরুদ্ধে ফাঁসির বিল আনব। সেই বিল রাজ্যপালের কাছে পাঠাব।

    ওই বিলের কথা টেনে রাজ্যপালকে নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী রাজ্য়পালকে রাজাবাবু বলে কটাক্ষ করে বলেন, আমি জানি রাজাবাবুর অনেক কাজ। উনি যদি বিল না পাস করেন তাহলে মেয়েরা রাজভবনের সামনে গিয়ে বসে থাকবে। রাজ্যপালকে নিশানা করে মমতা আরও বলেন, আপনার বিরুদ্ধে তো রাজভবনেরই এক কর্মীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। লজ্জা করে না!

    আরজি কর ঘটনার পরপরই অভিষেক বন্দ্যোপাধ্যায় ধর্ষণের বিরুদ্ধে কড়া আইন আনার ব্যাপারে সওয়াল করেন। তিনি বলেন টাইম বাউন্ড ধর্ষণ বিরোধী আইন চাই। এমনকি ডায়মন্ডহারবারের এক সভায় তিনি বলেন, ধর্ষণে দোষীদের এনকাউন্টারে মারা উচিত। এদিন মেয়ো রোডের সভায় অভিষেক বলেন, যে সরকার রাতারাতি নোটবন্দি করতে পারে, লকডাউন করতে পারে তারা ধর্ষণ বিরোধী আইন আনতে পারে না কেন?

    মমতা বন্দ্যোপাধ্যায় এদিন তাঁর বক্তৃতায় বলেন, অভিষেক ঠিকই বলেছে ধর্ষণের বিরুদ্ধে কেন কড়া আইন আনছে না কেন্দ্র। কারণ ওরা জানে তা করলে ওদের সব লোক জেলে ঢুকে যাবে। যারা ধর্ষণ করে তাদের একমাত্র শাস্তি ফাঁসি। এটা করলেই সব ঠান্ডা হয়ে যাবে।

  • Link to this news (২৪ ঘন্টা)