• নবান্ন অভিযানে বিক্ষোভকারীদের ইটের ঘায়ে রক্তাক্ত, দৃষ্টিশক্তি হারাতে পারেন কলকাতার সেই পুলিশকর্মী
    প্রতিদিন | ২৮ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবান্ন অভিযানে বিক্ষোভকারীদের ছোড়া ইট এসে লেগেছিল কলকাতা পুলিশের ট্রাফিক সার্জেন্ট দেবাশিস চক্রবর্তীর চোখে। রক্তাক্ত অবস্থায় তড়িঘড়ি নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। সূত্রের খবর, আঘাত এতটাই গুরুতর যে বাঁ চোখের দৃষ্টিশক্তি হারাতে পারেন ওই পুলিশকর্মী। এদিকে তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান থেকে নবান্ন অভিযানে পুলিশের ভূমিকার প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “আমাদের অফিসারদের রক্ত ঝড়েছে, তা সত্ত্বেও তাঁরা সংযত থেকেছেন।”

    আর জি কর কাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিল পশ্চিমবঙ্গ ছাত্রসমাজ। অশান্তি এড়াতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল পুলিশের তরফে। পুলিশের ব্যারিকেড ভেঙে বিভিন্ন দিক থেকে মিছিল এগোতে থাকে নবান্নের দিকে। আন্দোলনকারীরা ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন পুলিশ কর্মীদের সঙ্গে। কলকাতা পুলিশ সূত্রে খবর, পূর্ব বিভাগের সাইবার সেলের ইনচার্জ হিসাবে কর্মরত দেবাশিস এদিন ফারলং গেটে ডিউটি করছিলেন। সঙ্গে ছিলেন অন্যান্যরা। নবান্নমুখী মিছিলকে কেন্দ্র করে একটা সময় ওই এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয় ইট। বেধড়ক মারধরও করা হয়। সেই সময় ইট এসে লাগে দেবাশিসবাবুর বাঁ চোখে। রক্তাক্ত অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

    হাসপাতালের তরফে প্রাথমিকভাবে জানানো হয়, পুলিশকর্মীর চোখের পরিস্থিতি জটিল। বুধবার কলকাতার একটি প্রসিদ্ধ চোখের হাসপাতালে তাঁর অস্ত্রোপচার হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, দেবাশিসবাবুর বাঁ চোখের দৃষ্টি হারানোর সম্ভাবনা রয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন আরও অনেক পুলিশ আধিকারিক। তার মধ্যে ২৬ জন ভর্তি এসএসকেএমে।  উল্লেখ্য, এদিন তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “পুলিশ খুব ভালো কাজ করেছে। হামলার মুখে পড়েছে। রক্ত ঝড়েছে কিন্তু ওরা নিজেদের সংযত রেখেছিল।”
  • Link to this news (প্রতিদিন)