• বাংলা মণিপুর নয়, এখানে রাজপথে প্রতিবাদ করা যায়, বললেন অভিষেক, সন্দীপকে ধরার দাবি
    হিন্দুস্তান টাইমস | ২৮ আগস্ট ২০২৪
  • তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ঠিক কোন সুরে কথা বলেন সেদিকে তাকিয়ে ছিল গোটা বাংলা। তবে এদিন দেখা গেল মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায় কার্যত একই সুরে কথা বলেছেন। তবে বাড়তি বলতে সন্দীপ ঘোষের গ্রেফতারির দাবি তুলেছেন অভিষেক। রাত দখল কর্মসূচিকেও সমর্থনের কথা জানিয়েছেন অভিষেক। আর তুলেছেন মণিপুরের প্রসঙ্গ। বাংলায় যে তৃণমূল আমলে প্রতিবাদ করা যায় সেই প্রসঙ্গও তুলেছেন তিনি। 

    অভিষেক বলেন, বিজেপি ১২ ঘণ্টার বনধ ডেকেছে। আমরা যতদিন ক্ষমতায় এসেছি ততদিন এই বনধের বিরুদ্ধে আমরা। বিজেপি নেতৃত্বকে বলব প্রতি বছর ২৮ অগস্ট বনধ ডাকুন। কী করে বনধ প্রতিহত করতে হয় তা তৃণমূল ছাত্র পরিষদ জানে। তৃণমূলের বিরুদ্ধে যত আঘাত এসেছে ততই তারা শুদ্ধ হয়েছে। একটা দুর্ভাগ্যজনক ঘটনাকে কেন্দ্র করে ভারতের মানুষ বিচার চাইছে। আর সেই ঘটনাকে কেন্দ্র করে আজ যারা লাশে রাজনীতি করছে তাদের প্রকৃত চেহারাটা উন্মোচিত হয়েছে। 

    অভিষেক বলেন, যাদের আমলে উন্নাও হাথরাস, বদলপুর হয়েছে সেই নারীবিরোধীদের কাছে আমাদের নারী সুরক্ষা শিখতে হবে না। যারা মুখ্য়মন্ত্রীর পদত্যাগের কথা বলছেন গত ১০ বছরে মহিলাদের বিরুদ্ধে সবথেকে বেশি ক্রাইম যদি কোথাও হয় তবে সেটা উত্তরপ্রদেশ, দু নম্বরে মধ্য়প্রদেশ…যদি ভারতে কঠোর ধর্ষণ বিরোধী আইন আসে তবে সবথেকে বেশি যারা জেলে যাবে সেটা হল বিজেপি। কাল যারা রাস্তায় নেমেছিল কোনও ভদ্র লোককে দেখবেন না। ১৪ তারিখ মেয়েদের রাত দখলের ডাক দিয়েছিল। সেই লড়াই আন্দোলনকে সম্মান জানাই। …চারদিন কলকাতা পুলিশের হাতে কেস ছিল। আজ ১৪দিন অতিক্রান্ত। কেন এই খুন ও ধর্ষণের মামলায় সন্দীপ ঘোষকে গ্রেফতার করা হয়নি সেটা সিবিআইকে বলতে হবে। মৃত্যু নিয়ে যারা রাজনীতি করে, সাধারণ মানুষ বলছে বিচার চাই, আর বিজেপি বলছে মুখ্য়মন্ত্রীর পদত্যাগ চাই। …কাল পুলিশকে আক্রমণ করেছে। পুলিশ যে সংযমের পরিচয় দিয়েছে তাতেই বোঝা গিয়েছে বাংলা উত্তরপ্রদেশ নয়। বাংলা মণিপুর নয়। এখানে কিছু ঘটনা হলে মানুষ মাথা উঁচু করে, মুষ্টিবদ্ধ হাত উঁচু করে আবেগ , আশা আকাঙ্খা, প্রতিবাদের অহঙ্কারকে সঙ্গে নিয়ে রাজপথে নামতে পারে। মনে পড়ে সিংঘু বর্ডারে বিরাট বিরাট পেরেক পুঁতে রেখেছিল সিআইএসএফ আর দিল্লি পুলিশ।  
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)