• মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করুন, কামদুনি মামলার কী হয়েছে? সেখানে তো সিবিআই নেই
    হিন্দুস্তান টাইমস | ২৮ আগস্ট ২০২৪
  • রাজ্যের CID তদন্ত করলেও কামদুনিকাণ্ডে কী করে অভিযুক্তরা বেকসুর খালাস পেল? প্রশ্ন তুলে সরব হলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। এদিন ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে সিবিআইকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আক্রমণের জবাব দিতে গিয়ে একথা বলেন তিনি। একই সঙ্গে তদন্তকারী আধিকারিক হিসাবে বিনীত গোয়েলের যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

    সুকান্তবাবু বলেন, ‘দু’দিনের বৈরাগী, ভাতরে বলে অন্ন। যে মমতা বন্দ্যোপাধ্যায় পারলে প্রতি মাসে একবার করে বনধ ডাকতেন, তিনি আজকে বলছেন বনধ ডাকল কেন? আপনার পুলিশ যে ভাবে তথ্যপ্রমাণ নষ্ট করেছে সেটা আপনার নির্দেশ ছাড়া হতে পারে না। মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করুন, কামদুনি মামলার কী হয়েছে? সেখানে তো সিবিআই নেই। আপনার সিআইডি আছে। তখন সিআইডির এডিজি ছিলেন এই বিনীত গোয়েল। সেই বিনীত গোয়েলের তদন্তে যারা নিম্ন আদালতে শাস্তি পেয়েছিল তারা উচ্চ আদালতে সবাই ছাড়া পেয়ে গেছে। তাহলে কি ধরে নেব, কামদুনির সেই বোনটিকে যাকে ধর্ষণ করে ২ পা চিরে ফেলে দেওয়া হয়েছিল। সে কি মরেনি? সে কি জ্যান্ত আছে?’

    বলে রাখি, কামদুনি মামলায় নিম্ন আদালতে ফাঁসির সাজাপ্রাপ্ত একাধিক অভিযুক্ত হাইকোর্টে বেকসুর খালাস পেয়েছে। নির্যাতিতার পরিবারের অভিযোগ, এই মামলায় বারবার সরকারি আইনজীবী বদল করে মামলাকে ইচ্ছাকৃতভাবে দুর্বল করে দিয়ে রাজ্য সরকার। এমনকী সরকারের কাছে প্রয়োজনীয় নথি চেয়ে নির্দিষ্ট সময় পাননি তাঁরা। দোষীদের ফাঁসির দাবিতে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে নির্যাতিতার পরিবার।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)