• 'হুমকি দেওয়ার সাহস কী করে হল?', 'অসম জ্বলবে' মন্তব্যে মমতাকে নিশানা হিমন্তের
    আজ তক | ২৯ আগস্ট ২০২৪
  • মমতা বন্দ্যোপাধ্যায়ের অসম 'জ্বলবে' মন্তব্যকে 'ব্যর্থতার রাজনীতি' বলে পাল্টা আক্রমণ মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার। বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বক্তব্য রাখেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে কলকাতায় বিক্ষোভ এবং বাংলাদেশ সঙ্কটের তুলনা টানতে গিয়ে প্রতিবেশী রাজ্যগুলি 'জ্বলবে' বলে হুঁশিয়ারি দেন মমতা।

    এদিন মমতা বলেন, "যদি বাংলা জ্বলে, তবে অসম এবং দিল্লিও জ্বলবে"। এই মন্তব্যে কটাক্ষ করে হিমন্ত শর্মা বলেন, তৃণমূল প্রধান তাঁর "ব্যর্থতার রাজনীতি" দিয়ে ভারতে আগুন দেওয়ার চেষ্টা করছেন৷

    "দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়), অসমকে হুমকি দেওয়ার সাহস কী করে হল? আপনার রক্তচক্ষু আমাদের দেখাবেন না। আপনার ব্যর্থতার রাজনীতি দিয়ে ভারতে আগুন দেওয়ার চেষ্টা করবেন না। বিভেদমূলক ভাষায় কথা বলা আপনার পক্ষে উপযুক্ত নয়," ট্যুইট করেছেন অসমের মুখ্যমন্ত্রী।

     

    মণিপুরের মুখ্যমন্ত্রী এন বিরেন সিং বলেন, "উত্তর-পূর্বকে হুমকি দেওয়ার সাহস কী করে হয়? আমি এ ধরনের দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের তীব্র নিন্দা জানাই। তাXকে প্রকাশ্যে উত্তর-পূর্ব এবং বাকিদের কাছে ক্ষমা চাইতে হবে।"

    অসমের বিজেপি নেতা পীযুষ হাজারিকাও বাংলার মুখ্যমন্ত্রীকে নিন্দা করে বলেছেন, "তিনি আমাদের ধমক দিতে পারেন না, হুমকি দিতে পারেন না। আমি তাঁকে গুরুতর নিন্দা জানাই। তিনি তার রাজ্যে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে পারেন না এবং আমাদের হুমকি দিচ্ছেন। এটা হবে না। অসমে, আমি আশ্বস্ত করছি।"

    কেন্দ্রীয় মন্ত্রী এবং বঙ্গীয় বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও বলেছিলেন, এই মন্তব্যটি শোনাচ্ছে যে কেউ একজন "দেশবিরোধী" মানসিকতার অধিকারী এবং সাংবিধানিক পদে অধিষ্ঠিত কোনও নেতার নয়।

    প্রধানমন্ত্রী মোদী, লোকদের মাধ্যমে বাংলায় অশান্তি সৃষ্টির চেষ্টা করছেন। কিন্তু মনে রাখবেন, বাংলাকে জ্বালিয়ে দিলে অসম, উত্তর-পূর্ব, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, দিল্লিও জ্বলবে।
  • Link to this news (আজ তক)