• ‘দ্রুত ঘটনার বিহিত করুক CBI’, দাবি আর জি করের নিহত চিকিৎসকের মা-বাবার
    প্রতিদিন | ২৯ আগস্ট ২০২৪
  • অর্ণব দাস, বারাকপুর: তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে ধর্ষকের ফাঁসির দাবিতে সুর চড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই মঞ্চ থেকে সিবিআইয়ের কর্মদক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সুরেই এবার সিবিআইয়ের উপর চাপ বাড়ানোর দাবি জানালেন নির্যাতিতার মা-বাবা। তাঁরা চান, “দ্রুত ঘটনার বিহিত করুক সিবিআই।”

    বুধবার সোদপুরের নাটাগড়ের বাড়িতে দাঁড়িয়ে নিহত চিকিৎসকের মা-বাবা বলেন, “অবশ্যই ওঁরা ভালো কথা বলেছেন। আমরাও বলছি সবাই সিবিআইয়ের উপর চাপ বাড়াক।” এদিন সকালে সিবিআইয়ের দুই মহিলা আধিকারিক নির্যাতিতার বাড়িতে গিয়েছেন। প্রায় পৌনে একঘন্টা মৃতার বাবা-মায়ের সঙ্গে কথা বলে বেরিয়ে যান তাঁরা। যদিও সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলতে চাননি আধিকারিকেরা। তবে মৃতার বাবা বলেন, “সিবিআই কিছু তথ্য নিতে এসেছিল। সেগুলি জানিয়েছি। ওরা বলেছেন তাদের যা ক্ষমতা আছে, সেই মতো সর্বোচ্চ চেষ্টা করছে। আমরা তাদের বলেছি, সিবিআই এত বড় সংস্থা, এত সুনাম। সেই সুনাম অনুযায়ী কাজ করে তাড়াতাড়ি এর বিহিত করুন।”

    এদিনও মেয়ের হত্যাকাণ্ডের ন্যায়বিচারের দাবিতে প্রতিবাদ চালিয়ে যাওয়ার কথা বলেন তাঁরা। তবে মানুষের দুর্ভোগের কথা উল্লেখ করে বিজেপির ধর্মঘটের বিরোধিতা করেন সন্তানহারা মা-বাবা। তাঁরা বলেন, “ধর্মঘট আমরা সমর্থনও করিনি, ব্যর্থ হোক সেটাও চাইনি। আমরা চাই প্রতিবাদ চলুক। কিন্তু তাতে গুলি চলে কেউ আহত হোক, একদমই চাই না। মানুষের দুর্ভোগ হোক এটাও খারাপ লাগে। এগুলো আমরা চাই না।”
  • Link to this news (প্রতিদিন)