• বুকে ধাক্কা, হাত ধরে টান! পুলিশকে কাঠগড়ায় তুলে নগরপালকে চিঠি মীনাক্ষীর
    প্রতিদিন | ২৯ আগস্ট ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: এবার পুলিশের বিরুদ্ধেই পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন DYFI-এর রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁর অভিযোগ, ৯ আগস্ট আর জি করের সামনে প্রতিবাদ চলাকালীন তাঁর বুকে ধাক্কা মেরেছে পুরুষ পুলিশকর্মীরা। এমনকী, ঘুষিও মারা হয়। আন্দোলন ছত্রভঙ্গ করার জন্য তাঁর হাত ধরে টানাটানিও করা হয়। অভিযুক্ত সেই সমস্ত পুলিশ কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে নগরপাল বিনীত গোয়েলকে ইমেল করলেন মীনাক্ষী।

    ইমেলে DYFI-এর রাজ্য সম্পাদক লেখেন, “গত ৯ অগাষ্ট ২০২৪ তারিখে আর জি কর মেডিকেল কলেজে যে নৃশংস ধর্ষণ ও খুনের ঘটনা ঘটে তার প্রতিবাদে আর জি কর হাসপাতালের সামনে শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি পালন করছিলাম… এইসময় উপস্থিত পুলিশের একাংশ অভিষেক গুপ্তার নেতৃত্ব কোনোরকম মহিলা পুলিশের অনুপস্থিতিতে আইন শৃঙ্খলা রক্ষার নামে বিনা প্ররোচনায় সচেতনভাবে ও ইচ্ছাকৃতভাবে আমার বুকে ধাক্কা মারে, কয়েকটি সজোরে ঘুষি চালায়, মহিলা পুলিশ ছাড়াই বহু সংখ্যক পুরুষ পুলিশ আমাদের ধাক্কা দেয়, মারে।”

    শুধু তাই নয়, তিনি আরও জানিয়েছেন, প্রতিবাদ জোরালো হওয়ার পরই অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন পুলিশ কর্মীরা। এমনকী, প্রতিবাদ কর্মসূচিকে ছত্রভঙ্গ করতে হাত ধরে টানাটানি করা হয় বলেও জানিয়েছেন মীনাক্ষী।

    এই ঘটনায় ‘অপরাধী’ পুলিশকর্মীদের বিরুদ্ধে FIR করার দাবি জানিয়েছেন মীনাক্ষী। পাশাপাশি, দোষীদের কঠোর সাজারও দাবি জানিয়েছেন DYFI-এর রাজ্য সম্পাদক।
  • Link to this news (প্রতিদিন)