• একইদিনে নবান্ন, লালবাজার ও কালীঘাট দখল! ‘প্রস্তুত থাকুন’, হুঁশিয়ারি শুভেন্দুর
    প্রতিদিন | ২৯ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একইদিনে নবান্ন, লালবাজার ও কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবন অভিযানের ঘোষণা শুভেন্দু অধিকারীর। বুধবার নন্দীগ্রাম থেকে এই কর্মসূচির কথা জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। তবে এই অভিযান কবে, কখন তা এখনও জানা যায়নি।

    বুধবার নবান্ন অভিযানে ছাত্রদের উপর পুলিশি অত্যাচার হয়েছে বলে ফের অভিযোগ করেন শুভেন্দু অধিকারী। পুলিশকে তুলোধোনা করেন তিনি। এর পরই শীঘ্রই একদিনে ত্রিফলা অভিযানের কথা ঘোষণা করেন। বলেন, ‘‘প্রস্তুত থাকুন, একই দিনে তিনটে অভিযান হবে। নবান্ন, লালবাজার ও কালীঘাট। কারা করবে, কবে করবে সব জেনে যাবেন। দফা এক, দাবি এক, মমতার পদত্যাগ। আমার বোনের রক্ত, হবে নাকো ব্যর্থ।’’

    প্রসঙ্গত, আর জি কাণ্ডের প্রতিবাদ গতকাল, মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিল পশ্চিমবঙ্গ ছাত্রসমাজ। এই আন্দোলনকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল কলকাতা ও সংলগ্ন এলাকা। বিভিন্ন পয়েন্টে আন্দোলনকারীদের পথ আটকে দেওয়া হয়। পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি হয় আন্দোলনকারীদের। পালটা ব্যাপক লাঠিচার্জ করে পুলিশ। ছোড়া হয় কাঁদানে গ্যাস, জলকামান। আহত হন বহু আন্দোলনকারী। বিজেপির দাবি, আন্দোলনকারীদের উপর অত্যাচার করেছে পুলিশ। এর প্রতিবাদে বুধবার রাজ্যজুড়ে ধর্মঘট ডেকেছিল বিজেপি।
  • Link to this news (প্রতিদিন)