• 'ইচ্ছা করে আমার বুকে ধাক্কা মেরেছে,' পুলিশের বিরুদ্ধে নালিশ বাম নেত্রী মিনাক্ষীর
    হিন্দুস্তান টাইমস | ২৯ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ড কার্যত নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। বিভিন্ন রাজনৈতিক দলের তরফেও এনিয়ে আন্দোলন করা হচ্ছে। তবে এসবের মধ্যেই বিস্ফোরক অভিযোগ সামনে এসেছেন সিপিএমের যুবনেত্রী মিনাক্ষী মুখোপাধ্য়ায়। এবার পুরুষ পুলিশের বিরুদ্ধে বড় অভিযোগ এনেছেন নেত্রী। 

    তিনি জানিয়েছেন, আরজি কর হাসপাতালের মর্গ থেকে দেহ দ্রুত বের করে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছিল। সেই সময় মিনাক্ষী মৃত চিকিৎসকের পরিবারের সঙ্গে কথা বলতে গিয়েছিলেন। পুলিশের কেউ তাদের প্রভাব খাটিয়ে তাদের উপর জোর খাটানোর চেষ্টা করছেন কি না সেটাই জানতে গিয়েছিলেন মিনাক্ষী। আর তখনই পুরুষ পুলিশ বিনা প্ররোচনায় সচেতনভাবে ও ইচ্ছাকৃতভাবে তাঁর বুকে ধাক্কা দেয়, সজোরে ঘুষি চালায় বেশ কয়েকবার ও মহিলা পুলিশ ছাড়াই কয়েকজন পুরুষ পুলিশ তাঁকে বেশ কয়েকবার ধাক্কা মারে। 

    সেই সংক্রান্ত একটি ছবিও সামনে এসেছে। সেখানে বামেদের তরফে দাবি করা হয়েছে পুলিশ বিনা প্ররোচনায় তাঁকে ধাক্কা দিয়েছে। তিনি কলকাতা পুলিশ কমিশনারকে পাঠানো চিঠিতে লিখেছেন, উপস্থিত পুলিশের একাংশ অভিষেক গুপ্তার নেতৃত্বে কোনওরকম মহিলা পুলিশের অনুপস্থিতিতে আইন শৃঙ্খলা রক্ষার নামে বিনা প্ররোচনায় সচেতন ও ইচ্ছাকৃতভাবে আমার বুকে ধাক্কা মারে কয়েকটি সজোরে ঘুষি চালায়, মহিলা পুলিশ কর্মী ছাড়াই বহু সংখ্য়ক পুরুষ পুলিশ আমাদের ধাক্কা দেয়, আমাদের মারে। দাবি মিনাক্ষীর। 

    একেবারে বিস্ফোরক অভিযোগ। সেই সংক্রান্ত দুটি ছবি তিনি ওই ইমেলের সঙ্গে যুক্ত করেছেন। তিনি কলকাতা পুলিশের বিরুদ্ধে এই বিস্ফোরক অভিযোগ করেছেন। 

    তিনি লিখেছেন উক্ত ঘটনায় উপস্থিত সমস্ত অপরাধী পুলিশের বিরুদ্ধে এফআইআর পূর্বক তদন্ত করে কঠোর সাজা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করতে হবে। এর মাধ্য়মেই সাধারণ মানুষের আস্থা ফিরবে পুলিশের উপর। 

    তবে সামগ্রিক পরিস্থিতিতে এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি নিশানা করেছেন বিজেপির সুকান্ত মজুমদার। 

    মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মমতার সঙ্গে ভারতবিরোধী শক্তির যোগসাজশ রয়েছে ও তাঁর উপর নজরদারি চালানো দরকার বলে মতামত দিয়েছেন সুকান্ত মজুমদার।

    সুকান্ত বলেন, ভারতের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোতে থেকে মমতা যেভাবে অসম মণিপুর সহ উত্তর পূর্ব অশান্ত হবে বলে আশঙ্কা প্রকাশ করছেন তা বাংলাদেশের জামাতের ভাষা। ভারত বিরোধী শক্তির ভাষা। কেন্দ্রীয় সংস্থা যারা দেশের নিরাপত্তার দিকটি দেখেন তাদের বলব সতর্ক নজর রাখুন। কোন বিদেশিরা মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বৈঠক করছেন কোন বিদেশি শক্তির সঙ্গে তার যোগাযোগ রয়েছে তা নিয়ে সতর্ক দৃষ্টি রাখা প্রয়োজন। মতামত সুকান্তর।

    সেই সঙ্গেই সুকান্ত বলেন, ছাত্রদের আন্দোলনে মমতার যে আক্রমণ, আজকের বনধ বানচাল করতে মমতার যে প্রচেষ্টা তা একটা জিনিস প্রমাণ করে দিয়েছে তিনি ভয় পেয়েছেন। তাই আমরা বলছি ভয় পেয়েছে দিদিভাই। ইস্তফা ছাড়া গতি নাই। এখন অনেক কথা বলছেন তিনি। সাপের কথা বলছেন, ফোঁস করার কথা বলছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)