• দুর্গাপুর শিল্পাঞ্চলে প্রভাব নেই বিজেপির ডাকা বন্‌ধে
    বর্তমান | ২৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, দুর্গাপুর: বিজেপির ডাকা ১২ ঘণ্টার বাংলা বনধের কোনও প্রভাব এদিন দুর্গাপুর শিল্পাঞ্চলে পড়েনি। বাজারগুলির পাশাপাশি এলাকার দোকানপাট অন্যান্য দিনের মতো খোলা ছিল। সরকারি ও বেসরকারি বাস চলাচল স্বাভাবিক ছিল। বনধ সফল করতে বিজেপি এদিন সকালে কয়েকটি এলাকায় পথে নামলেও তার কোনও প্রভাব পড়েনি। পাশাপাশি এদিন বনধ ব্যর্থ করতে ও জনজীবন স্বাভাবিক রাখতে তৃণমূল কংগ্রেসের নেতাকর্মীরা সারাদিন এলাকায় টহলদারি করেন।

    তবে কিছু জায়গায় বিজেপি ও তৃণমূলের মধ্যে বচসা ও হাতাহাতি হয়ে বলে জানা গিয়েছে। দুর্গাপুর শিল্পাঞ্চলে বুধবার বিজেপির মিছিলে হামলা চালানোর অভিযোগ ওঠে শাসকদলের বিরুদ্ধে। অভিযোগ, দুর্গাপুর পশ্চিম বিধানসভার বিজেপি বিধায়ক লক্ষণচন্দ্র ঘোড়ুইকে হেনস্তা করা হয় ভিড়িঙ্গি মোড় এলাকায়। বিজেপির মহিলা সহ সমস্ত নেতাকর্মীদের বেধড়ক মারধর করা হয়। দুর্গাপুর থানার বিশাল পুলিস বাহিনী পরিস্থিতি সামাল দেয়। এলাকা ছেড়ে চম্পট দেয় বিজেপি বিধায়ক সহ নেতাকর্মীরা। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতাকর্মীরা।

    বিধায়ক লক্ষণচন্দ্র ঘোড়ুই বলেন, আমরা পাঁচমাথা মোড় থেকে আর জি কর কাণ্ডের বিচার চেয়ে মিছিল করছিলাম। মানুষ বনধ পালন করতে চাইছিল। কিন্তু তৃণমূল বনধে বাধা দিয়েছে। আমাদের ওপর হামলা করেছে। মহিলা সহ আমাদের সমস্ত কর্মীদের মারধর করেছে পুলিসের সামনে।

    তৃণমূল নেতা উজ্জ্বল মুখোপাধ্যায় বলেন, বিজেপি বিধায়ককে কেউ মারধর করেনি। মানুষ বনধ চায়না। স্বতঃস্ফূর্তভাবে ব্যবসায়ীরা দোকানপাট খোলা রেখেছিল। ঘটনাস্থলে জনগণের সঙ্গে হয়তো ধস্তাধস্তি হয়েছে। পাশাপাশি এদিন বিজেপি নেতা চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দুর্গাপুর বাসস্ট্যান্ডে একটি মিছিল হয়। ওই মিছিল থেকে বাসস্ট্যান্ডের দোকানপাট বন্ধ করার অনুরোধ করা হয়। অভিযোগ, বাসস্ট্যান্ডে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার টিকিট কাউন্টারে ভাঙচুর চালান বিজেপির ওই কর্মীরা। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগ ও দোষীদের শাস্তির দাবিতে বিজেপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল নেতাকর্মীরা। তৃণমূলের সাংগঠনিক তিন নম্বর ব্লক সভাপতি ভীমসেন মণ্ডলের নেতৃত্ব দীর্ঘক্ষণ বিক্ষোভ চলে। ঘটনাস্থলে কোকওভেন থানার বিশাল পুলিস বাহিনী এসে পরিস্থিতি সামাল দেয়। অপরদিকে, মুচিপাড়া এলাকায় ১৯ নম্বর জাতীয় সড়কের সার্ভিস রোডে যাত্রী বোঝাই বেসরকারি বাস আটকে বিক্ষোভ দেখায় বিজেপি। ঘটনাস্থলে তৃণমূল নেতাকর্মীরা আসে। বিজেপির সঙ্গে তৃণমূল নেতাকর্মীদের বচসা হয়। ঘটনাস্থলে নিউ টাউনশিপ থানার পুলিস এসে পরিস্থিতি স্বাভাবিক করে। 
  • Link to this news (বর্তমান)