• ইমিগ্রেশন রোডের ধারে মার্কেট কমপ্লেক্স তৈরি করবে মাথাভাঙা পুরসভা
    বর্তমান | ২৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের শনিমন্দির সংলগ্ন ইমিগ্রেশন রোডের ধারে থাকা ফাঁকা জায়গায়টিতে মার্কেট কমপ্লেক্স বানাবে পুরসভা। ইতিমধ্যেই তারা ডিপিআর বানিয়ে পুর ও নগরোন্নয়ন দপ্তরে পাঠিয়েছে। রাস্তার ধারে ও পিছনের ফাঁকা জায়গায় বিশাল মার্কেট তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। পুরসভার দাবি, শহরের এই অংশে মার্কেট কমপ্লেক্স তৈরি হলে দ্বিতল ও তৃতীয় তলে প্রচুর স্টল তৈরি করা সম্ভব হবে। এতে প্রচুর যুবক ব্যবসা করার জায়গা পাবে। পুজোর আগেই বরাদ্দ পাওয়ার আশায় পুরসভা।

    মাথাভাঙা শহরের শনিমন্দির এলাকায় রাস্তা ঘেঁষে রয়েছে সারি দিয়ে দোকান। ওসব দোকানঘরের পিছনে পড়ে রয়েছে পুরসভার প্রায় দুই বিঘা জমি। দীর্ঘদিন ধরে জমিটি পরিত্যক্ত থাকায় জঙ্গলে ভরে গিয়েছে। পুরসভার দাবি, জমিটি ফাঁকা না রেখে মার্কেট কমপ্লেক্স বানিয়ে দোকান ভাড়া দিলে কিংবা বিক্রি করলে এতে পুরসভার আয় বাড়বে। নতুন ব্যবসার জায়গা তৈরি হলে কর্মসংস্থানও বৃদ্ধি পাবে। 

    বাসিন্দারাও চাইছেন, পরিত্যক্ত ওই জমিতে দ্রুত মার্কেট কমপ্লেক্স তৈরি করুক পুরসভা। এ ব্যাপারে পুর চেয়ারম্যান লক্ষপতি প্রামাণিক বলেন, মার্কেট কমপ্লেক্সের জন্য আগেই ডিপিআর তৈরি করে পুর ও নগরোন্নয়ন দপ্তরে পাঠানো হয়েছে। সম্প্রতি সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করা হয়েছিল। সেখান থেকে জানানো হয়েছে, পুজোর আগেই বরাদ্দ মিলবে। বরাদ্দ এলেই টেন্ডার ডেকে কাজ শুরুর প্রক্রিয়া শুরু করা হবে। 

    তবে একসময় ওই জমিটি পরিষ্কার করে টোটো ও ট্যাক্সি স্ট্যান্ড করার পরিকল্পনা নিয়েছিল পুরসভা। কিন্তু, তা হয়নি। যদিও পুরসভার দাবি, টোটো ও ট্যাক্সির জন্য স্ট্যান্ড করা হবে। এটা হলে শহরের যানজট অনেকটাই নিয়ন্ত্রণ হবে।  
  • Link to this news (বর্তমান)