• বিপজ্জনক হোর্ডিং থেকে বিপদের আশঙ্কা, নজরদারির অভাব দেখছেন রায়গঞ্জের বাসিন্দারা
    বর্তমান | ২৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ শহরের বিভিন্ন জায়গায় বিপজ্জনক অবস্থায় ঝুলছে বিজ্ঞাপনের হোর্ডিং। কোথাও ধ্বজার মত উড়ছে, আবার অনেক জায়গায় টুকরো হয়ে বিভিন্ন অংশ ছিঁড়ে পড়ছে রাস্তায়। এতে বড় দুর্ঘটনার আশঙ্কা শহরবাসীর। রায়গঞ্জের ঘড়ি মোড়, শিলিগুড়ি মোড়, বিদ্রোহী মোড় ও বিবেকানন্দ মোড় সহ বিভিন্ন এলাকায় হোর্ডিংগুলি ছিঁড়ে বিপজ্জনক অবস্থায় রয়েছে।

    শহরবাসীর অভিযোগ, অসংখ্য হোর্ডিং থাকলেও পুরসভার নজরদারির অভাব রয়েছে। হাওয়ায় সেগুলি ছিঁড়ে ঝুললেও সময়মতো খুলে ফেলা হয় না। কিছু ক্ষেত্রে যাত্রীবাহী বাস, চার চাকা, বাইক ও সাধারণ মানুষের উপর পড়ছে।

    ঘড়িমোড় এলাকার ব্যবসায়ী রাজেন কুণ্ডু বলেন, বিজ্ঞাপনের হোর্ডিং ছিঁড়ে রাস্তায় পড়ছে।  ইলেকট্রিক তারের উপর পড়ে দুর্ঘটনার সম্ভাবনা থাকে। আমরা বিপদের আশঙ্কা করছি।এই সমস্ত হোর্ডিং শুধু বিপজ্জনক নয়, দৃশ্যদূষণও করে বলে দাবি রায়গঞ্জের বাসিন্দা কৌশিক ভট্টাচার্যের। তাঁর কথায়, হোর্ডিং ছিঁড়ে দুর্ঘটনা হতে দেখেছি।  রাস্তার ধারে যেসব হোর্ডিং রয়েছে, সেগুলিতে বাড়তি নজরদারির প্রয়োজন। পুরসভার বিষয়টি দেখা উচিৎ। আমরা দুর্ঘটনার জন্য অপেক্ষা করতে পারি না। শহরের বিভিন্ন জায়গায় উঁচু জায়গায় এই হোর্ডিং লাগানোর অনুমতি দেয় পুরসভা। কর নিলেও নজরদারি কেন হয় না, তা নিয়ে এবার প্রশ্ন উঠছে।  পুরপ্রশাসক সন্দীপ বিশ্বাস বলেন, ছেঁড়া বিজ্ঞাপনের হোর্ডিং বিপজ্জনক। দুর্ঘটনা এড়াতে দ্রুত বিজ্ঞাপন এজেন্সি ও যারা দায়িত্বে রয়েছে, তাদের সঙ্গে কথা বলব। খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। - নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)