• নালাগোলায় রাজ্যসড়ক সম্প্রসারণ হয়নি, দোকান চলে এসেছে রাস্তায়
    বর্তমান | ২৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, হবিবপুর: বামনগোলা ব্লকের মদনাবতী গ্রাম পঞ্চয়েতের নালাগোলা বাসস্ট্যান্ড সংলগ্ন মালদহ-নালাগোলা রাজ্য সড়কের দু’ধার সম্প্রসারণের দাবি স্থানীয়দের। তাঁদের অভিযোগ, ফুটপাত দখল করে রেখেছেন বেশকয়েক জন ব্যবসায়ী। এর জেরে সমস্যায় পথচলতি মানুষ। রাস্তার দু’পাশ জবরদখল হয়ে থাকায় দুর্ঘটনা লেগেই রয়েছে, দাবি স্থানীয়দের। দিনের পর দিন রাস্তার দিকে দোকানের বারান্দা বাড়িয়েই চলেছেন ব্যবসায়ীরা। ফলে সংকীর্ণ হয়ে পড়ছে রাজ্য সড়ক। দ্রুত রাস্তা সম্প্রসারণের দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দা সহ পথচারীরা। পূর্ত দপ্তরের এক আধিকারিক বলেন, ফুটপাতের ব্যবসায়ীদের সরানোর বিষয়টি দেখা হবে।

    যদিও পূর্ত দপ্তরের আশ্বাসে মন গলছে না বাসিন্দাদের। ফুটপাত থেকে তুলে দেওয়ার আগে পুনর্বাসনের দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

    কেবল সরকার নামে এক ব্যবসায়ী বলেন, ২৭ বছর ধরে এই জায়গায় ব্যবসা করি। উপার্জনের একমাত্র সম্বল এই দোকান। রাস্তা সম্প্রসারণ করতে গিয়ে সরিয়ে দিলে কী করে আমাদের সংসার চলবে? প্রশাসনের কাছে অনুরোধ, বিকল্প উপায় করে দিয়ে তারপর রাস্তা সম্প্রসারণ করা হোক।

    রাজ্য সড়কের ধারেই মালদহ-নালাগোলাগামী বেসরকারি বাসস্ট্যান্ড। বেসরকারি বাস ঘোরাতে গিয়ে রাজ্য সড়কে যানজটের সৃষ্টি হয়। যাত্রী তুলতে বাসগুলি দাঁড়িয়ে পড়ে রাস্তার ধারে। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। পিন্টু রায় নামে এক যাত্রী জানান, রাস্তা সম্প্রসারণ হলে জায়গা অনেকটা বাড়বে। যানজটও কমবে।

    রাজ্য সড়ক সম্প্রসারণের দাবি করেছেন গৌড়বঙ্গ বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অনন্ত চক্রবর্তী। স্থানীয় বাসিন্দা কালীপদ ভক্ত জানান, রাজ্য সড়ক ঘেঁষে থাকা ব্যবসায়ীদের নির্দিষ্ট জায়গায় সরিয়ে রাস্তা সম্প্রসারণ করা হোক। জেলার বিভিন্ন জায়গায় রাস্তা সম্প্রসারণের কাজে তৎপর হয়েছে প্রশাসন। তবে নালাগোলায় তার কোনও প্রভাব পড়েনি। যদিও বামনগোলা ব্লক প্রশাসন বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে।
  • Link to this news (বর্তমান)