• মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলার উস্কানিমূলক অডিও ভাইরাল, গ্রেপ্তার ৩ জন
    বর্তমান | ২৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ডাকা নবান্ন অভিযানের দিন মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলার ছকের একটি অডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তার তদন্তে নামে কলকাতা পুলিসের সাইবার বিভাগ। বুধবার সন্ধ্যায় সেই ঘটনায় এক যুবক ও তাঁর প্রেমিকাসহ মোট তিনজনকে গ্রেপ্তার করেছে বাঁশদ্রোণী থানার পুলিস। লালবাজার সূত্রের খবর, ধৃত যুবকের নাম শুভম সেনশর্মা। ধৃতদের আজ, বৃহস্পতিবার আলিপুর আদালতে পেশ করা হবে। 

    পুলিস সূত্রের খবর, মঙ্গলবার নবান্ন অভিযান চলাকালীন একটি অডিও ফেসবুক ভাইরাল হয়। সেখানে শোনা যাচ্ছে এক যুবক বলছে, ‘কালীঘাটে গিয়ে ভাঙচুর করি চল! তাহলেই মমতা বন্দ্যোপাধ্যায়কে দমিয়ে দেওয়া সম্ভব হবে। নবান্নে না গিয়ে সব ছেলেদের বল কালীঘাটে জমায়েত করতে।’ সেই অডিওটি প্রথমে একটি হোয়াটসঅ্যাপে গ্রুপে ছড়িয়ে দেওয়া হয়। সেখান থেকে তা ফেসবুকে চলে যায়। সেটিই পৌঁছয় লালবাজারের হাতে। 

    সাইবার থানার পুলিস গোটা ঘটনার তদন্তে নামে। এরপরেই ভাইরাল অডিওটির আইপি অ্যাড্রেস ট্র্যাক করে জানা যায়, যুবকের বাড়ি বাঁশদ্রোণী থানার সোনালি পার্কে। এদিন সন্ধ্যায় সেখানে হানা দেয় কলকাতা পুলিসের টিম। বাড়ি থেকেই শুভম সেনশর্মাকে গ্রেপ্তার করে পুলিস। তাকে জেরা করে তদন্তকারীরা জানতে পারেন, প্রেমিকা ও তাঁর মায়ের কথাতেই এই কাজ করেছে যুবকটি। সেই সূত্রে শুভমের প্রেমিকা এবং তাঁর মাকেও গ্রেপ্তার করে পুলিস। কেন এই ধরনের উস্কানিমূলক অডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছিল? সেই প্রশ্নের উত্তর জানতে চাইছেন তদন্তকারীরা। 
  • Link to this news (বর্তমান)