• আইনজীবীকে খুনের হুমকি, সুবোধের শাগরেদকে হেফাজতে নিল লালবাজার
    বর্তমান | ২৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক অপরাধীকে এবার হেফাজতে নিল কলকাতা গোয়েন্দা পুলিস। ওই অপরাধী ‘গ্যাংস্টার’ সুবোধ সিংয়ের ঘনিষ্ঠ শাগরেদ। বিহারের বাসিন্দা ওই লোকটির নাম ধরমকুমার ওরফে রজনীশ। একটি ডাকাতির মামলায় সে বর্ধমান জেলে ছিল। 

    অভিযোগ, সম্প্রতি সে জেল থেকে ফোনে কলকাতার এক প্রবীণ আইনজীবীকে প্রাণনাশের হুমকি দেয়। এরপরই ওই আইনজীবী হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে মামলার তদন্তভার নেয় কলকাতা গোয়েন্দা পুলিসের গুন্ডাদমন শাখা। গোয়েন্দারা তদন্তে নেমে জানতে পারেন, ফোনটি এসেছিল বর্ধমান কেন্দ্রীয় জেলে বন্দি ধরমকুমারের মোবাইল থেকে। এরপরই ওই কুখ্যাত অপরাধীকে হেফাজতে পেতে ব্যাঙ্কশাল কোর্টে আবেদন জানান গোয়েন্দারা। তার ভিত্তিতে পুলিস বর্ধমান জেল থেকে ওই বন্দিকে এদিন কলকাতার কোর্টে হাজির করে। তার বিরুদ্ধে জেল ভেঙে চম্পট দেওয়ারও অভিযোগ রয়েছে।

    সরকারি কৌঁসুলি আদালতে বলেন, ওই প্রবীণ আইনজীবীকে মারাত্মক হুমকির বিষয়টি গোয়েন্দারা খতিয়ে দেখতে চান। তার জন্যই তাকে হেফাজতে নেওয়া অত্যন্ত জরুরি। এরপরই বিচারক তাকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত পুলিসি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। শুনানি শেষে কড়া নিরাপত্তায় ওই সাজাপ্রাপ্ত বন্দিকে লালবাজারে নিয়ে যাওয়া হয়। আদালত সূত্রের খবর, কয়েক বছর আগে বিহারের রঘুপুরে এক খুনের মামলায় ওই বন্দির যাবজ্জীবন কারাদণ্ড হয়। সরকারি আইনজীবী আদালতে বলেন, তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
  • Link to this news (বর্তমান)