• চৌরঙ্গী মোড়ে রেলগেটে যানজট কমাতে ওভারব্রিজের ভাবনা, শীঘ্রই শুরু সমীক্ষা
    বর্তমান | ২৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: ট্রাফিক ও রেল পুলিস একসঙ্গে শ্যামনগর চৌরঙ্গী মোড়ের কাছে ২৩ নম্বর রেলগেটে যানজট নিয়ন্ত্রণ করতে হিমশিম খায়। স্থানীয়দের মতে, এখানে রেলওভার ব্রিজ তৈরি করা ছাড়া এই সমস্যার সমাধান প্রায় অসম্ভব। মানুষের দীর্ঘদিনের এই দাবির কথা মাথায় রেখে স্থানীয় সাংসদ পার্থ ভৌমিক রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে চিঠি দিয়েছিলেন। সেই চিঠির কথা স্বীকার করে বিষয়টি নিয়ে রেল ভাবছে বলে তাঁকে জানিয়েছেন রেলমন্ত্রী। খুব শীঘ্রই সেখানে রেলওভার ব্রিজ করার জন্য সমীক্ষার কাজ শুরু হবে বলে জানা গিয়েছে।

    শ্যামনগর চৌরঙ্গী মোড়ের কাছে ২৩ নম্বর রেলগেটে যানজটের সমস্যা বহুদিনের। প্রথমত ওই রেলগেটের সামনের রাস্তা চওড়ায় কম। তাছাড়া ঘোষপাড়া রোড থেকে ফিডার রোড হয়ে কল্যাণী এক্সপ্রেসওয়ে ধরার জন্যও এখানে গাড়ির সংখ্যা আগের থেকে অনেক বৃদ্ধি পেয়েছে। এই দুই কারণে এই অঞ্চলে তীব্র যানজট হচ্ছে। গেট বন্ধ করাই কঠিন হয়ে দাঁড়াচ্ছে।

    উত্তম হালদার নামে স্থানীয় এক বাসিন্দা জানালেন, একবার রেলগেট পড়লে তীব্র যানজটের সৃষ্টি হয়, যা ঘোষপাড়া রোড পর্যন্ত চলে আসে। ঘোষপাড়া রোডের দু’দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। মাঝেমাঝেই গাড়ির চাপে রেলগেট ভেঙেও পড়ে, তাতে পরিস্থিতি আরও দুর্বিষহ হয়ে পড়ে। এই এলাকায় অনেকগুলি স্কুল আছে, যেখানে রেলগেটের পূর্বদিক থেকে প্রচুর ছাত্রছাত্রী আসে। এছাড়াও চৌরঙ্গী মোড়ে বাস, অটো ধরার জন্য প্রচুর মানুষ এই রেলগেট পার করে। শ্যামনগরের পূর্ব পাড় থেকে শ্যামনগর বাজার যাবার পথও এই ২৩ নম্বর রেলগেট। এক কথায় শ্যামনগরের পূর্ব ও পশ্চিম পাড়ের সংযোগকারী হিসেবে ২৩ নম্বর রেলগেটের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আর এই রেলগেটে যানজটের কারণে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদেরও অসহনীয় পরিস্থিতির শিকার হতে 

    হয়। - নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)