• সন্দীপ এখনও গ্রেপ্তার নয় কেন? প্রশ্ন অভিষেকের, নবান্ন অভিযানের নামে ডেডবডি নিতে এসেছিল ওরা, দাবি মমতার  
    বর্তমান | ২৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের সভা থেকে পুলিসের উপর হামলার তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সুরেই গলা মেলালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, ‘ডেডবডি নিতে এসেছিল ওরা। কিন্তু পুলিস সংযত ছিল। পুলিসের চোখ কেড়ে নিয়েছে। তবু সংযত আচরণের জন্য পুলিসকে স্যালুট জানাই।’ অভিষেক বলেন, ‘বাংলাকে অশান্ত করতে পুলিসের উপর ইট-পাটকেল ছুড়ে আক্রমণ হয়েছে। পুলিস সংযমের পরিচয় দিয়েছে। এটাই প্রমাণ করে, বাংলা কিন্তু উত্তরপ্রদেশ, গুজরাত বা মণিপুর নয়।’ এদিন মন্ত্রিসভার বৈঠকেও এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন মমতা।

    আর জি করের ঘটনায় সিবিআই তদন্তভার নেওয়ার পর থেকে কী করছে, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে আম জনতার মধ্যে। সাধারণ মানুষের এই কণ্ঠস্বর পুঁজি করেই এদিন গর্জে উঠলেন তৃণমূল নেতৃত্ব। বুধবার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস পালিত হয়। সেখানে তৃণমূল নেত্রী বলেন, ‘সবাই বিচার চায়। ওরা (বিজেপি) কেসটাকে জলে ফেলে দিল। ১৬ দিন পার হয়ে গেল, সবাই বিচার চাইছে। সিবিআই জবাব দাও। দোষীর ফাঁসি চাইছে সবাই, সিবিআই জবাব দাও।’ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বলেন, ‘যে মা-বোনেরা রাত দখল করেছিলেন, তাঁদের লড়াইকে সম্মান জানাই। সন্দীপ ঘোষকে গ্রেপ্তারের দাবি উঠেছিল, এতদিন পার হয়ে গেলেও কেন গ্রেপ্তার হননি, তার জবাব সিবিআইকেই দিতে হবে।’ 

    ওয়াকিবহাল মহল মনে করছে, এরপর যে সিবিআইয়ের বিরুদ্ধে তৃণমূলের আন্দোলনের ঝাঁঝ আরও বড়বে, তা এদিনের সভা থেকেই স্পষ্ট। এদিন ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের কর্মসূচি উৎসর্গ করা হয়েছে আর জি করের নিহত চিকিৎসকের উদ্দেশে। বোনেদের সম্মান রক্ষা করার অঙ্গীকার করা হয় সভা থেকে। সেই সূত্রেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে রাখি পরিয়ে দিতে দেখা যায় তৃণমূলের ছাত্র নেত্রীদের। বিজেপির ডাকা বাংলা বন্‌ধ উপেক্ষা করে কয়েক হাজার তৃণমূল ছাত্র পরিষদ সদস্য এদিন সমাবেশে উপস্থিত হয়েছিলেন। ছাত্রীদের উপস্থিতির হার ছিল বেশি। 
  • Link to this news (বর্তমান)