• ধর্মতলায় শুরু বিজেপির অবস্থান, প্রমাণ লোপাটের তত্ত্ব খাড়া করছে পদ্মপার্টি
    বর্তমান | ৩০ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ব ঘোষণা মতোই ধর্মতলার ওয়াই চ্যানেলে অবস্থান শুরু করে দিল রাজ্য বিজেপি। বকলমে নবান্ন অভিযান কিংবা সরাসরি ধর্মঘটের পর আর জি কর কাণ্ড নিয়ে রাজ্য রাজনীতিতে ‘ভেসে’ থাকতে একগুচ্ছ কর্মসূচি নিয়েছে তাঁরা। বৃহস্পতিবার, ধর্মতলায় ধর্না মঞ্চে প্রথম সারির বিজেপি নেতাদের একযোগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে দেখা গেল। আগামী সাতদিন পদ্মপার্টির এই অবস্থান কর্মসূচি চলবে। স্বাভাবিকভাবেই এই কর্মসূচির জেরে ধর্মতলায় যানবাহনের গতি শ্লথ হয়েছে। 

    এদিন বেলা ৩টের পর মঞ্চে আসেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। মঞ্চে ছিলেন প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষও, রাহুল সিনহা সহ অন্যান্যরা। এদিনের মঞ্চ থেকে দিলীপ ঘোষ স্বাভাবিক ঢঙেই রাজ্য সরকারের বিরুদ্ধে আর জি করের ঘটনায় প্রমাণ লোপাটের অভিযোগ তুলেছেন। তিনি বলেন, সিবিআই যদি প্রমাণ পায়, তবেই সাজা হবে অপরাধীদের। মমতা বন্দ্যোপাধ্যায়, আপনি প্রমাণ শেপূর্ব ঘোষণা মতোই ধর্মতলার ওয়াই চ্যানেলে অবস্থান শুরু করে দিল রাজ্য বিজেপি। বকলমে নবান্ন অভিযান কিংবা সরাসরি ধর্মঘটের পর আর জি কর কাণ্ড নিয়ে রাজ্য রাজনীতিতে ‘ভেসে’ থাকতে একগুচ্ছ কর্মসূচি নিয়েছে তাঁরা।ষ করেছেন। আপনি যদি গুন্ডাদের ব্যবহার করেন, তাহলে সাধারণ মানুষ গুন্ডা আর তার পান্ডাকে ঠান্ডা করে দেবে। দিলীপের আরও দাবি , গত ১৩ বছরে ৪৮ হাজারের মতো এমন ঘটনা ঘটলেও, একটি ক্ষেত্রেও শাস্তি হয়নি।

    অন্যদিকে, আজ শুক্রবার রাজ্য মহিলা কমিশনের অফিসে তালা ঝোলানোর কর্মসূচি পালন করবে গেরুয়া পার্টি। এছাড়াও, আগামী ২ সেপ্টেম্বর প্রতিটি জেলাশাসকের অফিস ঘেরাও, ৪ তারিখ ব্লক অফিসে ধর্না ও ৬ সেপ্টেম্বর দুপুরে বেলা ১২টা থেকে ২টো পর্যন্ত ‘চাক্কা জ্যামের’ কর্মসূচি রয়েছে বিজেপির। অপরদিকে, আর জি কর কাণ্ডের সুবিচার ও দোষীর ফাঁসির দাবিতে তৃণমূলপন্থী কর্মচারী ফেডারেশন আগামী ২ সেপ্টেম্বর টিফিন টাইমে রাজ্যের সর্বত্র সরকারি দপ্তরে ধর্না কর্মসূচি পালন করবে। 

    বুধবারই এই অবস্থান মঞ্চ করার অনুমতি দিয়েছিল হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশেরই আংশিক সংশোধন চেয়ে এদিন সংশ্লিষ্ট বিচারপতির এজলাসেরই দ্বারস্থ হয় রাজ্য। কিন্তু, বিচারপতি জানিয়ে দেন, যেহেতু অবস্থান শুরু হয়ে গিয়েছে, মঞ্চ বাঁধা হয়ে গিয়েছে, তাই এখন কিছু করার নেই। এরপর রাজ্য প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের আবেদন জানায়। কিন্তু, ডিভিশন বেঞ্চ সে আবেদন গ্রহণ করেনি। - নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)